ব্রেকিং:
রোটারী ক্লাবের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বার্ষিক ক্রীড়া ও মেধাভিত্তিক পুরস্কার বিতরণ কুবি শিক্ষার্থীকে বাঁচাতে সাহায্যের আবেদন এমপি’র নিজস্ব অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা হত্যার প্রতিবাদে মানববন্ধন কুবিতে রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছেন ১৪ শিক্ষার্থী গাছের সাথে সিএনজির ধাক্কায় ২ জন নিহত শালবন বিহারে ‘বই পোকা’র বনভোজন রাজমিস্ত্রী পরিকল্পনা , অব্যবস্থাপনা এবং হরিলুটের মহোৎসব! খুব শীঘ্রই আরও ৩টি নতুন স্টেডিয়াম হচ্ছে কুমিল্লায় নৈশপ্রহরী হত্যাকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিশ! কুমিল্লা মহাসড়ক যেন আবর্জনার ভাগাড়! ভারতের ট্রানজিট ভিসা পাবেন যেভাবে ‘আসেন ভাই, ১০ টাকায় মোনাজাতে আসেন’ দুর্নীতিবাজদের বিরুদ্ধে টরন্টোতে প্রবাসীদের প্রতিবাদ সমাবেশ ক্যানসারের চেয়েও ভয়ংকর এ রোগে মারা যাচ্ছে ২০ শতাংশ মানুষ ব্রেনের কর্মক্ষমতা বাড়ানোর সাত কৌশল আলো দিয়ে চলবে ইন্টারনেট! সম্পদ ভাগ করলে দারিদ্র্য চলে যেতো: গভর্নর বিয়ের আগে যে বিষয়গুলো জানা অতি জরুরি

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৪১৩২

ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

প্রতিনিয়ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা কমছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার বিকেলে রাজধানীর শিশু হাসপাতাল পরিদর্শনের সময় উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিনিয়ত কমছে। শিশু হাসপাতালে আজ ১৭৩ জন ভর্তি হয়েছেন, এর মধ্যে সাতজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত।

‘শিশু হাসপাতলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসায় আলাদা সেল করা হয়েছে। এখানে এ জ্বরে আক্রান্তদের চিকিৎসা বিনামূল্যে করার ব্যবস্থা করা হচ্ছে।’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রোগীর সেবায় ডাক্তার-নার্সরা দিন রাত ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন। সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন তারা। 

তিনি বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রী সার্বিক খোঁজ-খবর রাখছেন। রোগীদের যেন কোনো সমস্যা না হয় তারা যাতে বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন কিনা, বিনামূল্যে টেস্ট করতে পারছেন কিনা- এসব বিষয়েই তিনি নির্দেশনা দিয়েছেন।

দেশবাসীর উদ্দেশে আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। চিকিৎসার সব ব্যবস্থা আমাদের রয়েছে। তবে কারও অপ্রয়োজনীয় পরীক্ষা করানোর দরকার নেই। 

জাহিদ মালেক বলেন, আমরা সবাই নিজের বাসা-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবো এবং সবার মধ্যে সচেতনতা গড়ে তুলবো। তাহলেই ডেঙ্গুর হাত থেখে মুক্তি পাওয়া যাবে।

এ সময় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। পাশাপাশি রোগীদের সঙ্গে কথাও বলেন তিনি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর