ব্রেকিং:
শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা পুলিশের বিলম্বে ৪ কিলোমিটার জ্যাম! এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারহীন সড়কের ভোগান্তিতে যাত্রীরা কোটি টাকা নিয়ে উধাও এনজিও! ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি সেতুর অভাবে ভোগান্তিতে ২০ হাজার মানুষ পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা? ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানান অভিযোগ ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচারে গ্রেপ্তার ২ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৪০৮০

ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

প্রতিনিয়ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা কমছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার বিকেলে রাজধানীর শিশু হাসপাতাল পরিদর্শনের সময় উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিনিয়ত কমছে। শিশু হাসপাতালে আজ ১৭৩ জন ভর্তি হয়েছেন, এর মধ্যে সাতজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত।

‘শিশু হাসপাতলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসায় আলাদা সেল করা হয়েছে। এখানে এ জ্বরে আক্রান্তদের চিকিৎসা বিনামূল্যে করার ব্যবস্থা করা হচ্ছে।’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রোগীর সেবায় ডাক্তার-নার্সরা দিন রাত ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন। সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন তারা। 

তিনি বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রী সার্বিক খোঁজ-খবর রাখছেন। রোগীদের যেন কোনো সমস্যা না হয় তারা যাতে বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন কিনা, বিনামূল্যে টেস্ট করতে পারছেন কিনা- এসব বিষয়েই তিনি নির্দেশনা দিয়েছেন।

দেশবাসীর উদ্দেশে আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। চিকিৎসার সব ব্যবস্থা আমাদের রয়েছে। তবে কারও অপ্রয়োজনীয় পরীক্ষা করানোর দরকার নেই। 

জাহিদ মালেক বলেন, আমরা সবাই নিজের বাসা-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবো এবং সবার মধ্যে সচেতনতা গড়ে তুলবো। তাহলেই ডেঙ্গুর হাত থেখে মুক্তি পাওয়া যাবে।

এ সময় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। পাশাপাশি রোগীদের সঙ্গে কথাও বলেন তিনি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর