ব্রেকিং:
‘সাদা কালা’ গানে এবার ঝড় তুললেন নোয়াখালীর ৫ যুবক এক ঘণ্টায় শেষ বাংলাদেশের ম্যাচের সব টিকিট শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করবে ম্যানেজিং কমিটি ২১ আগস্ট গ্রেনেড হামলার কাউকেই ছাড় দেওয়া হবে না: আইনমন্ত্রী মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা গুনলো দুই ফার্মেসি ঝরে পড়া শিশুদের পাঠদানে ফেরাতে প্রশিক্ষণ দম্পতিকে শৌচাগারে আটকে রাখায় আত্মহত্যা চেষ্টা সরকারি ভবনে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী ব্যবহারের নির্দেশনা জারি প্রত্যাবাসন নিরাপদ না হলে আবারো ফেরত আসবে রোহিঙ্গা ৪০ বছরের মধ্যে যুক্তরাজ্যের মূল্যস্ফীতি সর্বোচ্চ শিক্ষার্থীদের হেনস্তা করায় কুমিল্লায় ট্রেন আটকে প্রতিবাদ ইউক্রেন সফরে আসছেন এরদোগান ও গুতেরেস প্রেমের টানে বগুড়ায় এসে ধর্ষণের শিকার, গ্রেফতার ২ রাশিয়া থেকে জ্বালানি তেল কেনার উপায় খোঁজার নির্দেশ প্রধানমন্ত্রীর ঢাকা ওয়াসার কর্মীদের উৎসাহ বোনাসে হাইকোর্টের নিষেধাজ্ঞা দেশে অপুষ্টিতে ভুগছেন ১ কোটি ৭০ লাখ বিবাহিত নারী জনপ্রিয় হচ্ছে ট্রেতে চারা রোপণ আখাউড়ায় ৫ পলাতক আসামি গ্রেফতার ফেনীতে সাজাপ্রাপ্ত আসামিসহ তিন মাদক ব্যবসায়ী ধরা ডিমের দাম ১ টাকা বেশি নেয়ায় হাজার টাকা জরিমানা
  • বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

ঢাকার বাইরে বাড়ছে সংক্রমণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

করোনা মহামারি শুরুর পর থেকে রাজধানী ঢাকাতেই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেশি ছিল। তবে সম্প্রতি এ চিত্র থেকে ভিন্ন আভাস পাওয়া যাচ্ছে।  

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সর্বশেষ বুলেটিনের তথ্যানুযায়ী, করোনায় নতুন করে আরো ২৭৮ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৫৬ ভাগের বেশিই ঢাকার বাইরের। আর দুই জনের মৃত্যুর কথাও বলা হয়েছে। এরা সিলেটের বাসিন্দা।  

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত ২৯ হাজার ৩০০ জনের মৃত্যু হয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৬ হাজার ৬৪৬ জন।  

গতকাল বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। 


বৈশ্বিক পরিস্থিতি 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ৭৭২ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা একশ’র বেশি কমেছে। এতে বিশ্বে মৃতের সংখ্যা ৬৪ লাখ ২৯ হাজার ৬৭২ জনে পৌঁছেছে।

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯০ হাজার ২৮৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা প্রায় ২৫ হাজার কমেছে। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ৫৮ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৪৩৯ জনে দাঁড়িয়েছে।

করোনাভাইরাসের শুরু থেকে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শুক্রবার সকালের দিকে এসব তথ্য পাওয়া গেছে।