ব্রেকিং:
ঈদের নামাজ শেষে গোমতীতে ঝাঁপ দেয়া যুবকের মরদেহ পাওয়া গেছে লালমাইয়ে করোনা আক্রান্ত শিশু লামিয়া সুস্থ ঈদের নামাজ থেকে আসার পর করোনায় আক্রান্ত এবারের ঈদ ছিল অনলাইনময় করোনা আক্রান্ত হয়ে অতিরিক্ত পুলিশ সুপারের পিতার মৃত্যু আওয়ামী লীগই জনগণের পাশে থাকে, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য - ওবায়দুল পাশে উঁচু জায়গা রেখে পরিকল্পিতভাবে পানিতে ঈদের নামাজ ৯ জুন পর্যন্ত ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো এনবিআর লোহাগড়ায় ঈদ উপহার পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নতুন ১৫২ সদস্যসহ পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল প্লাজমা দিতে চান এই চিকিৎসক দম্পতি হাসপাতালে রোগীর স্বজনদের বিরিয়ানি খাওয়ালেন আ’লীগ নেতা অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা
  • বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

১০৮৭৬

তারেকের নির্দেশে কামাল হোসেনকে হত্যার নীলনকশা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০১৮  

বিভিন্ন সময়ে বিএনপি তাদের রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে শাহ এ এম এস কিবরিয়ার মতো বাংলাদেশের অনেক কৃতি রাজনীতিবিদকে হত্যা করেছে। আর প্রত্যেকটি হত্যাকাণ্ডের রাজনৈতিক সুবিধা ভোগ করেছে তারা। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যার উদ্দেশ্যে কয়েকবার হামলা করেছে তারা।


আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে টাকার বস্তা নিয়ে নির্বাচনী প্রচারণার মাঠে নেমেছে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। এ খবর এখন বেশ পুরোনো, নতুন খবর হলো নির্বাচনী প্রচারণায় বস্তা বস্তা টাকা ঢেলে কাজ না হলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রাজনৈতিক আখের গোছানোর জন্যে কামাল হোসেনকে হত্যা করার পরিকল্পনা করছেন।
সম্প্রতি, গণফোরামের মহাসচিব মোস্তফা মহসিন মিন্টুর সঙ্গে শওকত নাম এক ব্যক্তির ফোনালাপ ফাঁস হয়। ফাঁস হওয়া ফোনালাপে শওকত নামের ওই ব্যক্তি মোস্তফা মহসিন মিন্টুকে অতিসত্বর কামাল হোসেনকে কোনো নিরাপত্তা হেফাজতে নিয়ে যাওয়ার জন্য বলেন। কামাল হোসেনকে বিএনপি নেতারা কখনও নিজেদের দলের কেউ মনে করেনি। তাই নিজেদের রাজনৈতিক আখের গোছাতে এবং বিএনপির প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দল আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্যে তারা নির্বাচনের আগেই কামাল হোসেনকে হত্যার পরিকল্পনা করছে। ইতোমধ্যে কামাল হোসেনকে হত্যার উদ্দেশ্যে দুবাই থেকে সাতজন পাকিস্তানি ভাড়াটে খুনী বাংলাদেশে পৌঁছে গিয়েছে বলে জানান তিনি। লন্ডন থেকে তারেক রহমানের এক বিশ্বস্ত সূত্র মারফত তিনি এসব কথা জানতে পারেন বলেও জানান তিনি।


বিভিন্ন সময়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বের হত্যার পেছেনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাত ছিল। এবার তারেক রহমান তার রাজনৈতিক ফায়দা লুটার জন্যে এমন এক ব্যক্তিকে হত্যার পরিকল্পনা করছেন যার কারণেই বিএনপি খাদের কিনারা থেকে উঠে এসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারছে। যদিও ভাত খেয়ে থালা ফুটো করার প্রবণতা তারেক রহমান ও বিএনপির স্বভাবগত। যে দলটির জন্মই হয়েছিল ‘নভেম্বর বিদ্রোহ’ নামের এক নারকীয় হত্যাকাণ্ডের পরবর্তী সময়ে, সে দলটির সর্বোচ্চ নেতার নিকট থেকে এর থেকে কম কিছু আশা করা যায় না।

কুমিল্লার ধ্বনি
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর