ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

তিতাস উপজেলা রাস্তার সংস্কার কাজে ধীরগতি, ভোগান্তিতে এলাকাবাসী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২  

কুমিল্লা তিতাস উপজেলার বাতাকান্দি টু রায়পুর যাতায়াতের প্রধান সড়কের সংস্কার কাজ চলছে। কাজ ধীরগতিতে চলার কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারী, চালক ও এলাকাবাসীদের।

এই রাস্তাটি দিয়ে উপজেলার বলরামপুর, কলাকান্দি, ভিটিকান্দি, নারান্দিয়া ইউনিয়নসহ পাশ্ববর্তী উপজেলা মুরাদনগর ও দাউদকান্দির কয়েকটি ইউনিয়নের হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে। কিন্তু রাস্তাটির একদিকে খানাখন্দ অন্যদিকে ঠিকাদার রাস্তাটি খুঁড়ে রাখায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ এক যোগ এই রাস্তাটির বেহাল অবস্থা থাকার পরে সংস্কার কাজ শুরু হয় গত ৬ মাস পূর্বে। এতে এই অঞ্চলের লোকজনের ভেতর আশার আলো জাগে। কিন্তু ঠিকাদারের অবহেলার কারণে দুর্ভোগ আরো বৃদ্ধি পেয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, ১৪ কিলোমিটার দৈর্ঘ্যের রাস্তাটির তিতাস উপজেলার কদমতলি হতে আসমানিয়া অংশে প্রায় তিন কিলোমিাটার রাস্তায় নিম্নমানের ইটের সুড়কি ফেলে রোলার মেশিন দিয়ে ডলে রাখা হয়েছে। তার উপর দিয়ে যানবাহন চলাচলের কারণে ধুলাবালির পরিমাণ বেড়েছে বহু গুণ। এতে প্রতিদিনই ছড়িয়ে পড়ছে ধুলার দূষণ এবং নানা রোগে আক্রান্তের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। হুমকির মধ্যে পড়েছে জনস্বাস্থ্য। এজন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকেই দায়ী করছেন সচেতন মহল ও পথচারী। এমনকি ঐ এলাকার আবাসস্থলও বসবাসের অযোগ্য হয়ে পরেছে।

আটোরিকশা চালক সুজন জানান, এ রাস্তা দিয়ে গাড়ি চালালে গাড়ির টায়ার স্পিংসহ অন্যান্য যন্ত্রপাতি নষ্ট হয়ে যায়। গাড়ি কাদ হয়ে পরে যায়। এছাড়াও ধুলাবালির কারনে সচরাচর আমরা এই রাস্তায় গাড়ি চালাই না।

পথচারী ও রাস্তার পাশে বসবাসকারীরা বলেন, রাস্তার কাজ ধীরগতি হওয়ায়  আমাদের চলাচলে খুব কষ্ট হচ্ছে। এবং ধুলাবালির কারনে রাস্তায় চলাচলতো দুরের কথা বাড়িতে থাকায়টা অসম্ভব হয়ে পরেছে। এতে বিভিন্ন জনে নানা রোগে আক্রান্ত হচ্ছে। এব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তারা।

তিতাস উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, মালামালের দাম ঊর্ধ্বগতি হওয়ায় ঠিকারদার ধীরগতিতে কাজ করছে। আমরা দ্রুত কাজ শেষ করার জন্য চেষ্টা করছি।