ব্রেকিং:
সড়কে বিনিয়োগে আগ্রহী বিশ্বব্যাংক ২০০১-২০০৬, বিএনপির শাসনামলে দুর্নীতিতে বিপর্যস্ত বাংলাদেশ! সিরিজ নির্ধারণী ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ অনলাইনের আওতায় আসছে বিবাহ ও তালাক নিবন্ধন নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধন্যবাদ সর্বপ্রথম ভ্যাকসিন নিতে অর্থমন্ত্রীর আগ্রহ প্রকাশ ভারতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৮ অবশেষে ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার ঘর পাচ্ছে ৬৬ হাজার ১৮৯ পরিবার পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন অস্ত্র উঁচিয়ে গ্রামের লোকজনকে ধাওয়া আইন থাকলেও শিক্ষা ছুটির সুবিধা নেই কু.বি’তে চাঁদপুরে অনলাইন জুয়ারী গ্রেফতার, নগদ টাকাসহ সরঞ্জাম উদ্ধার চাঁদপুরের মতলব উত্তরে সাত স্থানে ১৪৪ ধারা জারি চাঁদপুরে ৫০ বছর পর সুন্দরী খাল সংস্কার কুমিল্লায় অতিথি পাখির মিলনমেলা অপেক্ষমাণদের তালিকা থেকে সরকারি মাধ্যমিকে ভর্তি শুরু শেয়ারবাজারে সুশাসন প্রতিষ্ঠায় পদক্ষেপ নেয়া হয়েছে কারাগারের বদলে ৪৯ শিশুকে বই দিয়ে বাড়ি পাঠালেন আদালত আল্লায় শেখের বেটিরে বাঁচায়ে রাহুক
  • শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

৪১০

তিস্তা চুক্তি ও সীমান্তে হত্যা বন্ধে সহযোগিতার আশ্বাস ভারতের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

রোহিঙ্গা সমস্যা সমাধান, বহুল প্রত্যাশিত তিস্তা চুক্তি ও সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকর।
শনিবার বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এতে বলা হয়, গতকাল তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে জয়শংকরের সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন রোহিঙ্গা সমস্যা সমাধানে, তিস্তা চুক্তি সম্পাদন ও সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারতের সক্রিয় সমর্থন ও সহযোগিতা কামনা করলে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী এই আশ্বাস ব্যক্ত করেন।

কনফারেন্স অন ইন্টার‌্যাকশন এন্ড কনফিডেন্স বিল্ডিং মেজারর্স ইন এশিয়া (সিআইসিএ)- এর পঞ্চম সম্মেলনে যোগ দিতে দুশানবেতে অবস্থানরত রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসেবে অবস্থান করছেন ড. আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাদের রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা এবং পরিপক্ব ও প্রশংসনীয় নেতৃত্বের মাধ্যমে দুই দেশের মধ্যে দীর্ঘ বিরাজিত অমীমাংসিত ও স্পর্শকাতর ইস্যুগুলো সমাধান করে দ্বিপাক্ষিক সম্পর্ককে যে অভূতপূর্ব উচ্চতায় উন্নীত করেছেন, তা বিশ্বের অপরাপর দেশগুলোর জন্য এক অনুকরণীয় দৃষ্টান্ত।

এসময় তিনি ভারতের সাম্প্রতিক লোকসভা নির্বাচনে বিপুল বিজয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শংকরকে অভিনন্দন জানান।

তিনি ২০২০ সালে অনুষ্ঠেয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী এবং বাংলাদেশের ৫০ বছর পূর্তি উদযাপনে ভারতকে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।

উত্তরে জয়শংকর বলেন, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ভারতের সদ্ভাব ও সম্পর্ক উন্নয়নে নরেন্দ্র মোদি সরকার পরিণত সংবেদনশীলতা প্রদর্শন করেছে।বৈঠকে ড. এস. জয়শংকর বাংলাদেশ সফরে আশার কথা ব্যক্ত করেন।

এছাড়াও, বাংলাদেশ এবং ভারতের মধ্যে বিদ্যমান সম্পর্ক ভবিষ্যতে আরো সম্প্রসারিত হবে বলে দুই পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন।

কুমিল্লার ধ্বনি