ব্রেকিং:
আবারও রাখাইন ছেড়েছে ৪৫ হাজার রোহিঙ্গা আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত তারেক জিয়াকে কি দেশে ফিরিয়ে আনা হচ্ছে? দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা মুম্বাইয়ের তাজ হোটেল ও এয়ারপোর্ট উড়িয়ে দেওয়ার হুমকি তারেককে ফেরাতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে : প্রধানমন্ত্রী বেনজীর আহমেদ কি গ্রেপ্তার হতে পারেন? বৃহস্পতিবার জাতিসংঘ শান্তিরক্ষী দিবসে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল: রাজধানীতে উর্ধ্বমুখী কাঁচা বাজার ফিলিস্তিন রাষ্ট্র না থাকলে ইসরায়েলের অস্তিত্ব থাকতে পারে না: সৌদি স্ত্রীর নামে প্রতিদিন গড়ে ১৫.১৬ শতাংশ জমি কিনেছে বেনজীর তারেককে ফিরিয়ে এনে সাজা কার্যকর করব: প্রধানমন্ত্রী ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী কেন সাধারণ বমরা বর্জন করেছে কেএনএফকে? কলাপাড়ায় প্রস্তুত ১৫৫ আশ্রয়কেন্দ্র ও ২০ মুজিব কিল্লা ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত নজরুলের লেখনীতে ফুটে ওঠে আর্ত-পীড়িত মানব মনের কথা বন্ধুরাষ্ট্রের কাছে কথিত এমপিরাও নিরাপদ নয়: ফখরুল বঙ্গোপসাগরে ঘাঁটি বানাতে দিচ্ছি না বলেই কিছু সমস্যা হচ্ছে
  • বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

‘তোরা আমারে দাওয়াত দিছস, ব্যানারে নাম দিস নাই ক্যান’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

ফেনীর ফুলগাজীতে মাদরাসার নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠানে ব্যানারে নিজের নাম না দেখে ক্ষুব্ধ হয়ে তা ছিঁড়ে ফেলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার। এরপর ব্যানার ছাড়াই ওই উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হয়।

রোববার (১৭ সেপ্টেম্বর) উপজেলার আমজাদহাটে নোয়াজ ফয়েজুন্নেছা ইসলামিয়া দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ফুলগাজী উপজেলার আমজাদ হাট ইউনিয়নের নোয়াজ ফয়জুন্নেসা ইসলামিয়া দাখিল মাদরাসার চারতলাবিশিষ্ট ভবন নির্মাণ করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। গতকাল রোববার ওই ভবন উদ্বোধনের অনুষ্ঠানে আসেন ফেনী-১ আসনের (ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া) সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল আলিম। অনুষ্ঠানের মঞ্চে সংসদ সদস্যের নাম সম্বলিত ব্যানার দেখে ক্ষুব্ধ হয়ে ওঠেন তিনি। এক পর্যায়ে চেয়ারম্যানের অনুসারীরা সেই ব্যানার খুলে ছিঁড়ে ফেলেন। পরে ব্যানার ছাড়া ওই ভবন উদ্বোধন করেন এমপি শিরীন আখতার।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, উপজেলা পর্যায়ের একজন শীর্ষ জনপ্রতিনিধির কাছ থেকে এমন আচরণ আশা করা যায় না। সামান্য বিষয়ে আরও সহনশীল হওয়া প্রয়োজন। অনুষ্ঠানের একপর্যায়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার উত্তেজিত হয়ে বলেন, ‘তোরা আমারে দাওয়াত দিছস, ব্যানারে নাম দিস নাই কেন।’

মাদরাসা সুপার জয়নাল আবেদীন বলেন, নাম না দেওয়ার বিষয়টি আমাদেরই ভুল হয়েছে। তবে এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য ছিল না।

ব্যানারে নাম না দেওয়া প্রসঙ্গে মাদরাসার প্রতিষ্ঠাতা আবুল কাশেম মজুমদার বুলবুল বলেন, অনাকাঙ্ক্ষিতভাবে ব্যানারে উপজেলা চেয়ারম্যানের নাম দেওয়া হয়নি। এজন্য তাৎক্ষণিক চেয়ারম্যানের কাছে আমরা দুঃখ প্রকাশ করেছি।

ফুলগাজী থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান বলেন, উপজেলা চেয়ারম্যানের নাম না থাকায় ব্যানার খুলে ফেলা হয়।

অভিযোগ সত্য নয় দাবি করে অভিযুক্ত ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার ঢাকা পোস্টকে বলেন, সংসদ সদস্য এবং মাদরাসা কমিটির দাওয়াত পেয়ে আমি অনুষ্ঠানে যাই। সেখানে গিয়ে ব্যানারে আমার নাম না দেখে তাদের এ বিষয়ে প্রশ্ন করি। পরে এমপি ব্যানারটি সরিয়ে নিতে বলেন। আমি বা আমার অনুসারীদের ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ সত্য নয়।