ব্রেকিং:
রামগঞ্জে শাশুড়িকে শ্বাসরোধে হত্যা, ছেলের বউ আটক পিকআপের ধাক্কায় পল্লী বিদ্যুতের নারী কর্মী নিহত ছেলেদের ঘরের মেঝেতে রক্তের দাগ, মিলল অস্ত্র-রক্তমাখা কাপড় আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা সুরক্ষা সরঞ্জাম প্রদান সাবেক ভিপি নূরের বিরুদ্ধে দেবিদ্বারেও মামলা করোনা রোধে পোশাক কারখানার নতুন কৌশল বাড়ির কাছে পৌঁছে যাচ্ছে করোনার নমুনা সংগ্রহের গাড়ি করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক লকডাউনেও মাছ, মাংস, দুধ, ডিম ও দুগ্ধজাত পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় বিকাশে টাকা পাবে সাড়ে ১০ লাখ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে অন্ধকারে সুবর্ণচর উপজেলা,বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের হুমকি ৮ শতাধিক শতাধিক গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ মোবাইলে অন্যজনের সঙ্গে প্রবাসীর স্ত্রী কথা, অতঃপর... ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কন্যা শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার লালমাই স্ত্রী নির্যাতনের ভিডিও ভাইরাল স্ত্রী-কন্যার সামনে স্কুল শিক্ষককে লাঞ্ছনা দরিদ্রদের ইফতার সামগ্রী উপহার দিলেন এএসপি সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

দরবার শরীফের কবরস্থান ভেঙ্গে জোরপূর্বক গাছ কর্তন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

তরিকায়ে চিশতিয়া সুন্নীয়া হযরত আল্লামা পীর আবদুস সালাম পাঠান  (রহ:) এর নাওড়া দরবার শরীফ কেবলার মাজারের কবরের স্থানের শত বছরের পুরানো গাছ জোরপূর্বক কর্তনের অভিযোগ পাওয়া যায়। এ বিষয়ে নাওড়া দরবার শরীফ কেবলার শাহজাদা মো. আবুল বাসার পাঠান শাহরাস্তি পৌরসভার মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ ও সরেজমিনে জানা যায়, চলতি মাসের প্রথম দিন বৃহস্পতিবার নাওড়া দরবার শরীফের  পৈত্রিক কবরস্থানের পাকা ওয়াল ভেঙ্গে শত বছরের পুরানো কয়েকটি গাছ কর্তনের চেষ্টা চালায় প্রায় ১৫ থেকে ২০ জন লোক। এসব লোকের মূল নেতৃত্বে ছিলেন, নাওড়া বেপারী বাড়ীর মৃত শাহাদাত হোসেনের ছেলে আহমেদ কবির ( বাছির), একই গ্রামের মৃত সালামতউল্ল্যার ছেলে মিজানুর রহমান, দুলাল হোসেন, আবুল হোসেন গং। প্রতিপক্ষগণ এই কবরের স্থানে জায়গা পাবে বলে দাবি করেন। কিন্তু দরবারের বর্তমান শাহজাদা মো. আবুল বাসার পাঠান প্রতিপক্ষের মিথ্যা ও বানোয়াট দাবি প্রত্যাখ্যান করে বলেন, ১৯৬৪ সালে নাওড়া মৌজার ১৮১ নং দাগে ৪০৪ নং দলিল মূলে প্রতিপক্ষগনের ওয়ারিসরা বাড়ীর পুকুর ও কবরস্থানের অংশ বিক্রি করে দেয়। এই কবরের স্থানে তাদের কোন সম্পত্তি নেই।

এ বিষয়ে চাঁদপুর দেওয়ানী আদালতে মামলা চলমান রয়েছে যার মামলা নং ০৩, ২০১৪ ইং। মামলা চলমান অবস্থায় বর্তমানে কবরের স্থানের শতবছরের পুরারো বিশাল আকৃতির গাছ দেখে লোভে পড়ে অভিযুক্তরা জোরপূর্বক কর্তনের চেষ্টা করছেন।

স্থানীয় অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা আ. হেলাল বলেন, দরবারের দেখাশুনা শাহজাদা মো. আবুল বাসার পাঠান একাই করতে হচ্ছে যে কারনে প্রতিপক্ষের লোকজন জোরপূর্বক গাছ কর্তনের সুযোগ পেয়েছে।

এ বিষয়ে প্রতিপক্ষ লোকজনের স্বাক্ষাত না পেয়ে শাহরাস্তি পৌরসভার মেয়র আলহাজ্ব আ. লতিফ মিয়া বলেন, লিখিত অভিযোগ পেয়ে সরেজমিনে গিয়েছি, তবে আদালতে চলমান মামলার কারনে সহজে সমাধান করা সম্বভ বলে মনে হচ্ছে না।