ব্রেকিং:
‘শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন নিয়ে ভাবছে সরকার’ ‘ক্রাইম পেট্রোল’ দেখে হত্যাকাণ্ডের পরিকল্পনা সাজায় কিশোর গ্যাং ‘এবার চাকরি দেবে তরুণরা’ মাঠ প্রশাসনের কর্মচারীদের কর্মবিরতির কারণে অচলবস্থা নগরীর কাটাবিলে এক যুবককে কুপিয়ে আহত করলো ওয়ার্ড আ’লীগ নেতা মুজিব বর্ষ ভিক্টোরিয়ান্স টি-২০ ফাইনালে লড়বে বরুড়া-মনোহরগঞ্জ কুমিল্লায় মাদক উদ্ধারে পিছিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চান্দিনায় মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা যে কারণে গোপন বৈঠকে প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ রাষ্ট্রদূত প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক! ফের বাড়ল বিদ্যুতের দাম, ইউনিট ৭.১৩ টাকা অবশেষে নিয়ন্ত্রণে আসছে করোনাভাইরাস! ৬ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা নকল ওষুধ বিক্রির অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা আটকাতে গিয়ে ডাকাত দলের গাড়ি চাপায় ব্যবসায়ী নিহত ইউপি সদস্যের বাড়ি থেকে এলজি ও কার্তুজ উদ্ধার পরীক্ষায় নকল সরবরাহের দায়ে শিক্ষকের কারাদণ্ড কুমিল্লায় অস্ত্রসহ তিন ডাকাত আটক কুড়িয়া পাওয়া সেই নবজাতকের নাম রাখা হলো মুজিবুর
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

১১৯

দাউদকান্দিতে ৯৯৯ নম্বরে ফোন করে বাল্যবিয়ে বন্ধ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

৯৯৯ নম্বরে ফোন করে বাল্যবিবাহ ঠেকালেন কুমিল্লার দাউদকান্দি উপজেলার বিটেশ্বর বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধ কমিটি। গত শনিবার এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও থানা-পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাতে উপজেলার একটি গ্রামে ১৫ বছরের এক কিশোরীর বাল্যবিয়ে হচ্ছিল। এ সময় উপজেলার বিটেশ্বর বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সদস্যরা বিভিন্ন মাধ্যমে বিয়েটি ঠেকানোর চেষ্টা করেন। কিন্তু তাঁরা ব্যর্থ হন। পরে নিরুপায় হয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন। ৯৯৯ নম্বরে ফোন করার পর পরই দাউদকান্দি থানা-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাল্যবিয়েটি বন্ধ করে দেয়। বিয়ের আসর থেকে পাত্রী, পাত্রীর মা, পাত্রীর দুলাভাই, পাত্র, বিয়ের কাজী ও মাওলানাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পরদিন বিকেলে মুচলেকা দিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম কামরুল ইসলাম খানের পরামর্শে, মেয়েটির আইনগত নির্ধারিত বয়স হলে ওই ছেলের সঙ্গেই বিয়ের কার্যক্রম সম্পন্ন হবে এবং অন্যরা ভবিষ্যতে এলাকায় আর কোনো বাল্যবিয়ের কাজে সহযোগিতা করবে না—এমন মর্মে মুচলেকা দেওয়ার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর