ব্রেকিং:
তিতাসে সিয়াম হত্যারয় দুই জনের স্বীকারোক্তি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় কুমিল্লায় ইয়াবা বিক্রির সময় ভারতীয় নাগরিকসহ ২ জন আটক রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ শেহবাজ শরিফের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী কুমিল্লায় চার হাসপাতাল সিলগালা, ৩ লাখ টাকা জরিমানা মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী সিপিডিতে ভালো পদে চাকরির সুযোগ, শুরুতেই পাবেন ৩৫০০০ ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার্থীদের দুটি বাস দিল পুলিশ লক্ষ্মীপুরে ১৫ জুয়াড়ি আটক লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী যেখানে সন্ধ্যার পরই জেলার সঙ্গে উপজেলার যোগাযোগ বন্ধ
  • রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

দালালদের তালিকা করছে বরুড়া থানা পুলিশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

এবার টাউট-বাটপার ও দালালদের তালিকা তৈরির উদ্যোগ নিয়েছে কুমিল্লার বরুড়া থানা পুলিশ। এরই অংশ হিসেবে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি বরুড়া থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে লাগানো হয়েছে। 

বরুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বরুড়া থানায় টাউট বাটপার এবং দালালদের দৌরাত্ম্য বেড়ে গেছে। মানুষ বিভিন্ন দপ্তরে সেবা নিতে গিয়ে হয়রানির শিকার হচ্ছে। এক শ্রেণির অসৎ লোক মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে বোকা বানাচ্ছে। সেইসব লোকদের তালিকা তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। গ্রামে-গ্রামে, পাড়া মহল্লায় তথ্য নিয়ে সেসব লোকদের তালিকা তৈরি করা হবে। সেসব দুষ্ট লোকদের অনেকের বিরুদ্ধে কেউ কেউ থানায় অভিযোগ করলেও অনেকের বিরুদ্ধে ভয়ে কেউ অভিযোগ করতে চান না। তাই পুলিশের পক্ষ থেকে সেসব লোকের তালিকা করা হচ্ছে। তালিকা তৈরি হলে তাদের বিরুদ্ধে যথোপযুক্ত তথ্য প্রমাণের ভিত্তিতে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

পুলিশের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বরুড়ার সচেতন মহল। সর্বস্তরের মানুষের প্রশংসায় ভাসছে থানা পুলিশ।

ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন অব বরুড়ার (ভাব) সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাজহারী ঢাকা পোস্টকে বলেন, প্রত্যন্ত অঞ্চলের মানুষদের দুর্বলতার সুযোগ নিয়ে একটি মহল স্বার্থ হাসিলে ব্যস্ত। তাদের আর কোনো কাজ নেই। বিভিন্ন জায়গার সহায়তা পাইয়ে দেওয়ার নাম করে তারা মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। এসব লোকদের তালিকা করেই চুপ থাকলে হবে না, তাদের আইনের আওতায়ও আনতে হবে।

কুমিল্লার বরুড়া জনকল্যাণ সমিতির উপদেষ্টা ডা. মো. ইকবাল হোসেন ঢাকা পোস্টকে বলেন, বরুড়া থানা পুলিশ যে উদ্যোগটি গ্রহণ করেছে তা প্রশংসার দাবিদার।