ব্রেকিং:
তিতাসে সিয়াম হত্যারয় দুই জনের স্বীকারোক্তি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় কুমিল্লায় ইয়াবা বিক্রির সময় ভারতীয় নাগরিকসহ ২ জন আটক রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ শেহবাজ শরিফের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী কুমিল্লায় চার হাসপাতাল সিলগালা, ৩ লাখ টাকা জরিমানা মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী সিপিডিতে ভালো পদে চাকরির সুযোগ, শুরুতেই পাবেন ৩৫০০০ ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার্থীদের দুটি বাস দিল পুলিশ লক্ষ্মীপুরে ১৫ জুয়াড়ি আটক লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী যেখানে সন্ধ্যার পরই জেলার সঙ্গে উপজেলার যোগাযোগ বন্ধ
  • রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

দুই লাখ সেনা বাড়ানোর নির্দেশ পুতিনের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

দুই লাখ সেনা বাড়ানোর নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার বিশাল সংখ্যক এ সেনা মোতায়েন করতে যাচ্ছে রাশিয়া। একইসঙ্গে পশ্চিমাদের সতর্ক করে পুতিন জানান, এটিকে যদি ‘পারমাণবিক জিম্মি’ বলা হয় তবে বিশাল অস্ত্র দিয়ে তার মোক্ষম জবাব দেবে মস্কো।

বুধবার এক টেলিভিশন ভাষণে এ নির্দেশ দেন পুতিন।

পুতিন বলেন, আমাদের দেশের আঞ্চলিক অখণ্ডা যদি হুমকির মুখে পড়ে তবে আমরা আমাদের জনগণকে রক্ষা করতে সবকিছু ব্যবহার করব।

এ বক্তব্য চাপাবাজি নয় বলে হুঁশিয়ারি দেন পুতিন। 

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী জানান, আংশিকভাবে তিন লাখ সৈন্য বাড়ানো হবে। আমরা আমাদের পূর্ব সময়ের সামরিক অভিজ্ঞতা অনুযায়ী কৌশল প্রয়োগ করব। 

পুতিনের আংশিক সেনা মোতায়েন ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের মাত্রা আরো বাড়িয়ে দেবে। কারণ, ইউক্রেনের পাল্টা আক্রমণে রুশ সেনারা অনেক অঞ্চল ত্যাগ ও আত্মসমর্পণ করেছেন।

পুতিন বলেন, আংশিক সৈন্য মোতায়েন অন্তত দুই মিলিয়ন সামরিক লোক থাকবে, যারা রাশিয়া ও তার অঞ্চল রক্ষা করবে। এ সময় ইউক্রেনে পশ্চিমারা শান্তি চায় না বলে উল্লেখ করেন ভ্লাদিমির পুতিন। 

ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী গিলেন কেগান স্কাইনিউজকে বলেন, পুতিনের ভাষণ উদ্বেগ বাড়াবে এবং তার হুমকি গুরুত্ব সহকারে নেয়া উচিত।

সূত্র- এনডিটিভি।