ব্রেকিং:
৯৯৯ এ ফোন করে উদ্ধার হলেন ২০০ লঞ্চ যাত্রী পাকিস্তানকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে বেশি পশু কোরবানি বাংলাদেশে বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কুমিল্লায় র‌্যাবের অভিযানসাড়ে ৫০০ ইয়াবাসহমাদক ব্যবসায়ী আটক স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! ডেঙ্গু আক্রান্তদের ৮৪ শতাংশ সুস্থ হয়ে ফিরেছেন ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা যুদ্ধ শুরু! ভারতের ৫ পাকিস্তানের ৩ সেনা নিহত ঈদের আগে ৯ দিনে সর্বোচ্চ রেমিটেন্সের রেকর্ড

সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৭১

দেবিদ্বারে কৃষি ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট

প্রকাশিত: ৩১ মে ২০১৯  

কুমিল্লার দেবিদ্বারে বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় ডাকাতি হয়েছে। ডাকাতদল গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে একে একে বিভিন্ন কক্ষের তালা ভেঙে ব্যাংকের নিরাপত্তা বেষ্টনিতে রক্ষিত ভল্ট পর্যন্ত পৌঁছে যায়। পরে ডাকাতরা ব্যাংকের ভল্ট ভেঙে ৫লক্ষাধিক টাকা নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত যেকোনো সময়ে উপজেলার ধামতী ইউনিয়নের ধামতী আলিয়া কামিল মাদরাসা কৃষি ব্যাংক শাখায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ দায়িত্ব অবহেলার দায়ে নৈশ প্রহরী মিজানুর রহমান, সাহাব উদ্দিন ও এখলাসুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

সংবাদ পেয়ে বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কুমিল্লার এসপি সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা এর এসপি মো. শাখাওয়াত হোসেন ও দেবিদ্বার-ব্রাহ্মণপাড়া সার্কেলের সিনিয়র এএসপি আমিরুল্লাহসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

ব্যাংকের ক্যাশিয়ার মো. ইব্রাহীম খলিল বলেন, বুধবার ব্যাংকের লেনদেন শেষ হওয়ার পর ৫ লাখ ৮৮ হাজার ৯৭০ টাকা ভল্টে রেখে যাই। এর আগের দিন অতিরিক্ত টাকা ছিল ৫৫ হাজার। সেটিও ভল্টে রক্ষিত ছিল।

বাংক ব্যবস্থাপক শরিফুর রহমান বলেন, ঘটনার দিন অজ্ঞাত কারণে নৈশ প্রহরী মিজানুর রহমান ব্যাংকে ছিলেন না। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় নৈশ প্রহরী মিজানুর রহমান ব্যাংকের তালা খুলে দেখেন দক্ষিণ পাশের জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে ভল্ট থেকে টাকা লুট করে নিয়ে যাওয়া হয়েছে।

দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার বলেন, ধামতী শাখার কৃষি ব্যাংকটি ১৯৯৬ সালে প্রতিষ্ঠা হলেও এতদিন কোনো ধরনের ঝামেলা হয়নি। প্রতিদিনের লেনদেনও অনেক জেলা সদরের ব্যাংকগুলোর চেয়েও বেশি ছিল। কিন্তু ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে যারা ছিলেন, ঘটনার সময় তারা কেউ ছিলেন না। ৩ জন গার্ডকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে এসেছি। এ ব্যপারে মামলার প্রস্তুতি চলছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর