ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

দেবিদ্বারে নির্বাচন বর্জন ঘোষণা এক চেয়ারম্যান প্রার্থীর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোটের পরিবেশ না থাকা এবং শতাধিক কেন্দ্রে জাল ভোটের অভিযোগ করে কুমিল্লার দেবিদ্বারে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তার। বুধবার ভোট চলাকালে বিকাল সাড়ে তিনটার দিকে নির্বাচন বর্জনের এ ঘোষণা দেন তিনি। তার অভিযোগ প্রতিদ্বন্দ্বি আনারস প্রতীকের প্রার্থী মামুনুর রশিদের সমর্থকরা বিভিন্ন কেন্দ্রে প্রতিবন্ধকতা তৈরি জাল ভোট প্রদানের মাধ্যমে সুষ্ঠু ভোটের পরিবেশ বিঘিœত করেছেন। শাহিদা বেগম কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাষ্টারের সহধর্মিণী। অপর প্রার্থী মামুনুর রশিদ মামুন দেবিদ্বার আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদের ছোটভাই।
ভোট বর্জনের ঘোষণা দিয়ে শাহিদা আক্তার বলেন, বুধবার ভোট চলাকালে উপজেলার অন্তত শতাধিক কেন্দ্রে আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকরা প্রতিবন্ধকতা তৈরি করে জাল ভোট দিয়েছে। আমার গাড়ি ভাংচুর করা হয়েছে, আমার মেয়ের গাড়ি ভাংচুর করা হয়েছে। প্রশাসন তাৎক্ষণিক কোনো ব্যবস্থা নেয়নি। অবাধ-সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ দেবিদ্বারে ছিলো না। তাই আমি এই নির্বাচন বর্জন করলাম।
ভোট শুরুর পর থেকে তিনি অভিযোগ করে আসছেন, প্রায় শতাধিক কেন্দ্র থেকে আমার এজেন্ট বের করে দেয়া হয়েছে। ৬টি ইউনিয়ন দখল করে নিয়েছে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকের মামুনুর রশিদের ভাই এমপি আজাদের লোকজন। অনেক কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের প্রত্যক্ষ সহযোগিতায় ভোটকেন্দ্রগুলো দখল করে নিয়েছে আনারস প্রতীকের লোকজন। জালভোট দেওয়ার কয়েকটি ভিডিও ফুটেজও ভাইরাল হয়েছে। আমরা হতাশ। সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ ছিলনা।
এ বিষয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসাইন জানান, যখনই অভিযোগ পাচ্ছি ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে যাচ্ছে। আমরা চেষ্টা করছি সুষ্ঠু ভোটের জন্য।