ব্রেকিং:
নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

দেবিদ্বারে নির্বাচন বর্জন ঘোষণা এক চেয়ারম্যান প্রার্থীর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোটের পরিবেশ না থাকা এবং শতাধিক কেন্দ্রে জাল ভোটের অভিযোগ করে কুমিল্লার দেবিদ্বারে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তার। বুধবার ভোট চলাকালে বিকাল সাড়ে তিনটার দিকে নির্বাচন বর্জনের এ ঘোষণা দেন তিনি। তার অভিযোগ প্রতিদ্বন্দ্বি আনারস প্রতীকের প্রার্থী মামুনুর রশিদের সমর্থকরা বিভিন্ন কেন্দ্রে প্রতিবন্ধকতা তৈরি জাল ভোট প্রদানের মাধ্যমে সুষ্ঠু ভোটের পরিবেশ বিঘিœত করেছেন। শাহিদা বেগম কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাষ্টারের সহধর্মিণী। অপর প্রার্থী মামুনুর রশিদ মামুন দেবিদ্বার আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদের ছোটভাই।
ভোট বর্জনের ঘোষণা দিয়ে শাহিদা আক্তার বলেন, বুধবার ভোট চলাকালে উপজেলার অন্তত শতাধিক কেন্দ্রে আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকরা প্রতিবন্ধকতা তৈরি করে জাল ভোট দিয়েছে। আমার গাড়ি ভাংচুর করা হয়েছে, আমার মেয়ের গাড়ি ভাংচুর করা হয়েছে। প্রশাসন তাৎক্ষণিক কোনো ব্যবস্থা নেয়নি। অবাধ-সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ দেবিদ্বারে ছিলো না। তাই আমি এই নির্বাচন বর্জন করলাম।
ভোট শুরুর পর থেকে তিনি অভিযোগ করে আসছেন, প্রায় শতাধিক কেন্দ্র থেকে আমার এজেন্ট বের করে দেয়া হয়েছে। ৬টি ইউনিয়ন দখল করে নিয়েছে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকের মামুনুর রশিদের ভাই এমপি আজাদের লোকজন। অনেক কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের প্রত্যক্ষ সহযোগিতায় ভোটকেন্দ্রগুলো দখল করে নিয়েছে আনারস প্রতীকের লোকজন। জালভোট দেওয়ার কয়েকটি ভিডিও ফুটেজও ভাইরাল হয়েছে। আমরা হতাশ। সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ ছিলনা।
এ বিষয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসাইন জানান, যখনই অভিযোগ পাচ্ছি ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে যাচ্ছে। আমরা চেষ্টা করছি সুষ্ঠু ভোটের জন্য।