ব্রেকিং:
শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা পুলিশের বিলম্বে ৪ কিলোমিটার জ্যাম! এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারহীন সড়কের ভোগান্তিতে যাত্রীরা কোটি টাকা নিয়ে উধাও এনজিও! ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি সেতুর অভাবে ভোগান্তিতে ২০ হাজার মানুষ পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা? ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানান অভিযোগ ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচারে গ্রেপ্তার ২ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১১২২

দেশে এক কোটি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ২২ জুলাই ২০১৯  

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন,  দেশে এক কোটি লোক ডায়াবেটিস রোগে আক্রান্ত এবং ৪০ লক্ষ লোক জানেন না তাদের ডায়াবেটিস রোগ আছে কি না।

মন্ত্রী বলেন, প্রতিটি বিভাগীয় শহরে একটি করে ক্যান্সার ও কিডনী হাসপাতাল এবং জেলা শহরে ২৫০ শষ্যা হাসপাতাল নির্মাণ করা হবে। আমাদের কাজ হলো স্বাস্থ্য সেবা নিশ্চিত করা। মানুষের চাহিদা খাদ্য, বাসস্থান, শিক্ষা তার থেকে বড় চাহিদা হলো চিকিৎসা সেবা। অসুস্থ থাকলে সেই জাতি উন্নয়ন করতে পারে না। 

রোববার দুপুরে মানিকগঞ্জ হিজুলীতে ৫০ শয্যা ডায়াবেটিস হাসপাতাল উদ্বোধন শেষে ডায়াবেটিস সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, এখনো দেশে অর্ধেক গর্ভবতী নারীর সন্তান প্রসব হয় বাড়িতে। এতে মাতৃ ও শিশু মৃত্যু বেশী হচ্ছে। মাতৃ ও শিশু মৃত্যু কমিয়ে আনতে হলে গর্ববতী নারীদের হাসপাতালে প্রসবের বিষয়টি নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে ১৮ বছরের আগে কোনো মেয়েকেই বিয়ে না দেয়ার জন্য তিনি অভিভাবকদের আহবান করেন। 

ডিসি এস এম ফেরদৌস এর সভাপতিত্বে মানিকগঞ্জ ডায়াবেকিট সমিতির বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ডায়াবেটিস সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম হমিউদ্দিন, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহম্মেদ, মানিকগঞ্জ ডায়েবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ। 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর