ব্রেকিং:
পাউবোর কাজে ধীর গতি, শত কোটি টাকার ক্ষতির আশঙ্কা অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার ত্রাণের সব তালিকা বাতিল বাজারে হামলা, দুই চেয়ারম্যানের পাল্টা পাল্টি অভিযোগ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ চাঁদপুরে ১২৭ রিপোর্টে পজিটিভ ২০ ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২৩ জন করোনায় আক্রান্ত কুমিল্লায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত সীমান্তের শিক্ষাগুরু আব্দুর রহমান চৌধুরী চলে গেলেন ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করেছে কুসিক দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু মরিতে চাহি না আমি সুন্দর ভুবনে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭ চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি গুজব করোনা চিকিৎসায় ব্যবহৃত যন্ত্রপাতি ক্রয়ে কমিটি লেবাননে জরুরি খাদ্য ও চিকিৎসক পাঠাচ্ছে বাংলাদেশ আজ থেকে আবার বাড়ল স্বর্ণের দাম
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

১৯

নতুন ফিচার, ম্যাসেঞ্জারে চ্যাটের সময় ফোনের স্ক্রিন দেখানো যাবে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ জুলাই ২০২০  

নতুন ফিচার নিয়ে এলো ফেসবুকের কথোপকথনের অ্যাপ মেসেঞ্জার। অ্যাপটিতে গ্রুপ চ্যাটের ক্ষেত্রে ৮ জনকে একসঙ্গে ফোনের স্ক্রিন দেখানো যাবে। এছাড়া ম্যাসেঞ্জার রুমে ১৬ জনের কাছে স্ক্রিন শেয়ার করা যাবে।

অ্যানড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা নতুন এক আপডেটে এই সুবিধা পাবেন। স্ক্রিন শেয়ারের জন্য ম্যাসেঞ্জারের সর্বশেষ সংস্করণটি ইন্সটল করতে হবে।

মেসেঞ্জারের পক্ষ থেকে জানা গেছে, ভিডিও কল চালুর পর সোয়াইপ আপ করে কল অপশন আনতে হবে। এরপর share your screen এ গিয়ে start sharing ক্লিক করতে হবে। এতে start broadcast লেখাটি ভেসে উঠলে যা দেখাতে চান তা নেভিগেট করে বের করতে হবে। দেখানো শেষ হলে কলে ফিরে ব্রডকাস্ট বন্ধ করতে হবে।

ফিচারটির মাধ্যমে ছবি স্ক্রল করে দেখানো যাবে। এছাড়া একইসঙ্গে অনলাইন শপিং ও সোশ্যাল মিডিয়ার পোস্টও একত্রে দেখা যাবে। জানা গেছে, এই সুবিধা অচিরেই ৫০ জনকে একসঙ্গে ফোনের স্ক্রিন দেখানো যাবে।

কুমিল্লার ধ্বনি
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর