ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

নাঙ্গলকোটে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদারের দাবি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ জুন ২০২৪  

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে ঝুঁকিপূর্ণ কেন্দ্রসমূহে নিরাপত্তা জোরদারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ মাজহারুল ইসলাম ছুফু। নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা বরাবর প্রেরিত এক আবেদনপত্রে তিনি এ দাবির কথা জানান। আগামী ৫ জুন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে।
মাজহারুল ইসলাম ছুপি তার আবেদনে উল্লেখ করেন, নির্বাচনে আমার সাথে আরো দুইজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। তারা নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় আতংক সৃষ্টি করছেন। আমার নেতা কর্মী সমর্থক ও ভোটারদের ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। ইত্যেমধ্যে বটতলি বাজারসহ বিভিন্ন জায়গায় আমার নেতাকর্মীরা প্রচারণায় বাধাপ্রাপ্ত ও হামলার শিকার হয়েছে। বিভিন্ন সূত্রমতে আমি অবগত হয়েছি যে, তারা ঢালুয়া, মৌকরা, রায়কোট উত্তর, রায়কোট দক্ষিন, বাঙ্গড্ডা ইউনিয়নের সকল কেন্দ্রসহ উপজেলার বিভিন্ন কেন্দ্র দখল, ব্যালট বক্স ছিনতাই, জাল ভোট প্রদান, ভোটারদের ভয়ভীতি প্রদান করে ভোটদানে বাধা, আমার এজেন্টদের কেন্দ্রে প্রবেশে বাধাসহ কেন্দ্রে ত্রাস সৃষ্টি করবেন। এবং কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের ভয়ভীতি প্রদর্শন করবেন। এই লক্ষ্যে তারা তাদের সমর্থনকারী দলীয় নেতাকর্মী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের দিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দান, ভয়ভীতি প্রদর্শন, পার্শ্ববর্তী লাকসাম, মনোহরগঞ্জ, লালমাই, সদর দক্ষিন ও কুমিল্লা সদর উপজেলা হতে কয়েক হাজার বহিরাগতদের কেন্দ্রে অনুপ্রবেশ ঘটিয়ে আতংক সৃষ্টি করবেন।
তাই এ বিষয়গুলো বিবেচনা করে সুষ্ঠ, অবাধ, গ্রহনযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নি¤েœাক্ত প্রদক্ষেপসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মহোদয়ের নিকট বিশেষভাবে অনুরোধ করছি।