ব্রেকিং:
নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

নাঙ্গলকোটে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদারের দাবি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ জুন ২০২৪  

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে ঝুঁকিপূর্ণ কেন্দ্রসমূহে নিরাপত্তা জোরদারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ মাজহারুল ইসলাম ছুফু। নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা বরাবর প্রেরিত এক আবেদনপত্রে তিনি এ দাবির কথা জানান। আগামী ৫ জুন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে।
মাজহারুল ইসলাম ছুপি তার আবেদনে উল্লেখ করেন, নির্বাচনে আমার সাথে আরো দুইজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। তারা নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় আতংক সৃষ্টি করছেন। আমার নেতা কর্মী সমর্থক ও ভোটারদের ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। ইত্যেমধ্যে বটতলি বাজারসহ বিভিন্ন জায়গায় আমার নেতাকর্মীরা প্রচারণায় বাধাপ্রাপ্ত ও হামলার শিকার হয়েছে। বিভিন্ন সূত্রমতে আমি অবগত হয়েছি যে, তারা ঢালুয়া, মৌকরা, রায়কোট উত্তর, রায়কোট দক্ষিন, বাঙ্গড্ডা ইউনিয়নের সকল কেন্দ্রসহ উপজেলার বিভিন্ন কেন্দ্র দখল, ব্যালট বক্স ছিনতাই, জাল ভোট প্রদান, ভোটারদের ভয়ভীতি প্রদান করে ভোটদানে বাধা, আমার এজেন্টদের কেন্দ্রে প্রবেশে বাধাসহ কেন্দ্রে ত্রাস সৃষ্টি করবেন। এবং কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের ভয়ভীতি প্রদর্শন করবেন। এই লক্ষ্যে তারা তাদের সমর্থনকারী দলীয় নেতাকর্মী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের দিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দান, ভয়ভীতি প্রদর্শন, পার্শ্ববর্তী লাকসাম, মনোহরগঞ্জ, লালমাই, সদর দক্ষিন ও কুমিল্লা সদর উপজেলা হতে কয়েক হাজার বহিরাগতদের কেন্দ্রে অনুপ্রবেশ ঘটিয়ে আতংক সৃষ্টি করবেন।
তাই এ বিষয়গুলো বিবেচনা করে সুষ্ঠ, অবাধ, গ্রহনযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নি¤েœাক্ত প্রদক্ষেপসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মহোদয়ের নিকট বিশেষভাবে অনুরোধ করছি।