ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

নাঙ্গলকোটে পাহারাদারকে অস্ত্র ঠেকিয়ে গরু ও মহিষ লুট

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ জুন ২০২৪  

কুমিল্লার নাঙ্গলকোটে একটি খামারে পাহারাদারকে অস্ত্র ঠেকিয়ে ১০টি গরু লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার গভীর রাতে উপজেলার পুজকরা গ্রামে মায়ের দোয়া ইট ভাটার গরুর খামারে এ লুটের ঘটনা ঘটে। এ ব্যাপারে মঙ্গলবার সকালে খামারের মালিক নাঙ্গলকোট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আদ্রা দক্ষিণ ইউনিয়নের পুজকরা গ্রামে মায়ের দোয়া ইট ভাটার গরুর খামারে এ লুটের ঘটনা ঘটে। সোমবার রাতে খামারের দায়িত্বে থাকা ফরিদুল ইসলাম ও রুহুল আমিন গরু গুলোকে খাবার দিয়ে ঘুমিয়ে যান। রাত ২টার দিকে মুখোশধারি ১০-১৫ জনের একটি গ্রুপ হাতে পিস্তল, চুরি, হকিস্টিক ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নিয়ে ইট ভাটার ভিতরে প্রবেশ করে পাহারাদার নুরে আলমকে বেঁধে ফেলে। পরে খামারের দায়িত্ব থাকা অন্য দুই শ্রমিককেও ঘুম থেকে ডেকে তুলে পিস্তল ঠেকিয়ে হাত-পা বেঁধে মুখে স্কচটেপ মেরে দেয়। এ সময় খামার থেকে ১০টি গরু পিকাপ তুলে নিয়ে যায় ডাকাতরা। ভোর রাতের দিকে স্থানীয় কামাল ড্রাইভার খামারের পাশ দিয়ে যাওয়ার সময় শ্রমিকদের এ অবস্থা দেখে খামার মালিক আনোয়ার হোসাইনকে ফোন করেন বিষয়টি জানান।

খামারের মালিক আনোয়ার হোসাইন বলেন, আমি দীর্ঘদিন ধরে খামারে গরু ব্যবসা করে আসছি। রবিবার গভীর রাতে আমার খামার থেকে ১০-১৫ জনের একটি ডাকাত দল পাহারাদারদের অস্ত্র ঠেকিয়ে বিদেশি জাতের ৭টি গাভী, ২টি মহিষ ও একটি ষাড় নিয়ে যায়। এতে আমার প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি রাতে পুলিশের টহল আরো বাড়িয়ে দেওয়ার পাশাপাশি তার গরু গুলো উদ্ধারের দাবি জানান।
আদ্রা দক্ষিণ ইউপির চেয়ারম্যান ও ইট ভাটার মালিক আবু ইউছুফ কোম্পানি বলেন, দীর্ঘদিন ধরে ইট ভাটার ভেতরে খামার করে গরু ব্যবসা করে আসছেন আমার ভাই আনোয়ার হোসেন। সোমবার রাতে ডাকাতেরা অস্ত্রের মুখে পাহারাদারদের জিম্মি করে ১০টি গরু লুট করে নিয়ে যায়। ঈদ-উল-আযহাকে ঘিরে নাঙ্গলকোটে গরু চুরি ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে। তিনি রাতে পুলিশের টহল বৃদ্ধি ও গরুগুলো উদ্ধারের দাবি জানান।
নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ করছেন। খামারটি কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়কের পাশে হওয়ায় গরু লুট করে দুর্বৃত্তরা সহজে পালিয়ে গেছে। গরু গুলো উদ্ধারের চেষ্টা করেছে।