ব্রেকিং:
পুলিশের অভিযানে নারী সহ পলাতক আসামি আটক এমপির নামে ভুয়া নিউজ প্রকাশ করায় থানায় মামলা মামলা প্রতাহারের দাবীতে প্রাননাশের হুমকি বিশ্বরোডের ছন্দু ও বড় মিয়া হোটেলকে জরিমানা শত বছরের পুরোনো মদের কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন আমানিয়া হোটেল’কে ২০ হাজার টাকা জরিমানা আফ্রিকায় সন্ত্রাসীদের আগুনে কুমিল্লার যুবকের মৃত্যু ৬ জেলার ৪৯ জন করদাতাকে সম্মাননা নুসরাত হত্যার প্রধান আসামি এখন কুমিল্লা কারাগারে ট্রাক চাপায় এসআই নিহত নকলের দায়ে পরীক্ষার্থী, শিক্ষক ও ঝাড়ুদার বহিষ্কার ড্যান্ডি`তে আসক্ত নগরীর ছিন্নমূল পথশিশুরা ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৩২৪

নানা অনিয়মের অভিযোগে বিভিন্ন দোকান ও প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর  কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কু‌মিল্লার বু‌ড়িচং উপ‌জেলার নিমসার কাঁচাবাজার ও ক্যান্টন‌মেন্ট সংলগ্ন না‌জিরা বাজা‌রে দুই‌টি পৃথক অ‌ভিযান পরিচালনা করা হয়ে‌ছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর)  সকাল ৯টা থে‌কে বেলা সা‌ড়ে ১১টা পর্যন্ত এ অভিযান চলে।

এ সময় কু‌মিল্লা বিএস‌টিআই অ‌ফি‌সের ফিল্ড অ‌ফিসার (মে‌ট্রো) মো: আ‌নিছুর রহমা‌নের সহ‌যো‌গিতায় উল্লেখিত বাজারের অ‌ধিকাংশ ব্যবসায়ীর ওজন প‌রিমাপক যন্ত্র ও বাটখারা যাচাই করা হয়। ‌যেখা‌নে অ‌ধিকাং‌শের ওজন ঠিক পাওয়া যায়। ত‌বে ক‌য়েকজ‌নের প‌রিমাপক য‌ন্ত্রে কারচু‌পি প‌রিল‌ক্ষিত হয়।

এ অ‌ভি‌যো‌গে সা‌দে‌কের মুরগীর দোকান‌কে ৪ হাজার টাকা, মূল্য তা‌লিকায় পেঁয়া‌জের মূল্য না লেখায় মেসার্স শিমুল স্টোর‌কে ২ হাজার টাকা জরিমানা করায়। অব‌হেলা দ্বারা সেবা গ্রহীতার স্বাস্থ্যহানী ঘটা‌নোর প্র‌চেষ্টার অ‌ভি‌যো‌গে নাজিরা বাজারের মোস্তফা হো‌টেল‌কে ৫ হাজার টাকা এবং একই অ‌ভি‌যো‌গে নিমসার এলাকার শা‌ন্তি মিষ্টান্ন ভাণ্ডার‌কে ৫ হাজার  টাকা জ‌রিমানা করা হয়। জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে এ জ‌রিমানা করা হয়। এ অ‌ভিযা‌নে জেলা মা‌র্কে‌টিং অ‌ফি‌সের বাজ‌ার প‌রিদর্শক মো: আলমগীর হো‌সেন, জেলা পু‌লি‌শের এক‌টি টিম এবং বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুল ইসলাম বলেন, ভোক্তাদের অধিকার রাক্ষার্থে আন্তরিকতার সাথে নিয়মিত বাজার মনিটরিং সহ ভোক্তাদের বিভিন্ন অভিযোগ গুরুত্বের সাথে আমলে নিয়ে কাজ করছে। জনস্বা‌র্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এধরণের তদারকি অভিযান জেলাব্যাপী অব্যাহত থাক‌বে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর