ব্রেকিং:
ঈদের নামাজ শেষে গোমতীতে ঝাঁপ দেয়া যুবকের মরদেহ পাওয়া গেছে লালমাইয়ে করোনা আক্রান্ত শিশু লামিয়া সুস্থ ঈদের নামাজ থেকে আসার পর করোনায় আক্রান্ত এবারের ঈদ ছিল অনলাইনময় করোনা আক্রান্ত হয়ে অতিরিক্ত পুলিশ সুপারের পিতার মৃত্যু আওয়ামী লীগই জনগণের পাশে থাকে, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য - ওবায়দুল পাশে উঁচু জায়গা রেখে পরিকল্পিতভাবে পানিতে ঈদের নামাজ ৯ জুন পর্যন্ত ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো এনবিআর লোহাগড়ায় ঈদ উপহার পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নতুন ১৫২ সদস্যসহ পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল প্লাজমা দিতে চান এই চিকিৎসক দম্পতি হাসপাতালে রোগীর স্বজনদের বিরিয়ানি খাওয়ালেন আ’লীগ নেতা অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা
  • বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

৩৮৭

নানা অনিয়মের অভিযোগে বিভিন্ন দোকান ও প্রতিষ্ঠানকে জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর  কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কু‌মিল্লার বু‌ড়িচং উপ‌জেলার নিমসার কাঁচাবাজার ও ক্যান্টন‌মেন্ট সংলগ্ন না‌জিরা বাজা‌রে দুই‌টি পৃথক অ‌ভিযান পরিচালনা করা হয়ে‌ছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর)  সকাল ৯টা থে‌কে বেলা সা‌ড়ে ১১টা পর্যন্ত এ অভিযান চলে।

এ সময় কু‌মিল্লা বিএস‌টিআই অ‌ফি‌সের ফিল্ড অ‌ফিসার (মে‌ট্রো) মো: আ‌নিছুর রহমা‌নের সহ‌যো‌গিতায় উল্লেখিত বাজারের অ‌ধিকাংশ ব্যবসায়ীর ওজন প‌রিমাপক যন্ত্র ও বাটখারা যাচাই করা হয়। ‌যেখা‌নে অ‌ধিকাং‌শের ওজন ঠিক পাওয়া যায়। ত‌বে ক‌য়েকজ‌নের প‌রিমাপক য‌ন্ত্রে কারচু‌পি প‌রিল‌ক্ষিত হয়।

এ অ‌ভি‌যো‌গে সা‌দে‌কের মুরগীর দোকান‌কে ৪ হাজার টাকা, মূল্য তা‌লিকায় পেঁয়া‌জের মূল্য না লেখায় মেসার্স শিমুল স্টোর‌কে ২ হাজার টাকা জরিমানা করায়। অব‌হেলা দ্বারা সেবা গ্রহীতার স্বাস্থ্যহানী ঘটা‌নোর প্র‌চেষ্টার অ‌ভি‌যো‌গে নাজিরা বাজারের মোস্তফা হো‌টেল‌কে ৫ হাজার টাকা এবং একই অ‌ভি‌যো‌গে নিমসার এলাকার শা‌ন্তি মিষ্টান্ন ভাণ্ডার‌কে ৫ হাজার  টাকা জ‌রিমানা করা হয়। জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে এ জ‌রিমানা করা হয়। এ অ‌ভিযা‌নে জেলা মা‌র্কে‌টিং অ‌ফি‌সের বাজ‌ার প‌রিদর্শক মো: আলমগীর হো‌সেন, জেলা পু‌লি‌শের এক‌টি টিম এবং বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুল ইসলাম বলেন, ভোক্তাদের অধিকার রাক্ষার্থে আন্তরিকতার সাথে নিয়মিত বাজার মনিটরিং সহ ভোক্তাদের বিভিন্ন অভিযোগ গুরুত্বের সাথে আমলে নিয়ে কাজ করছে। জনস্বা‌র্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এধরণের তদারকি অভিযান জেলাব্যাপী অব্যাহত থাক‌বে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর