ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

নারীবাদীদের জরায়ু ছাড়া কিছুই নেই,তারা সমাজ নষ্টের মূল:রিচা চাড্ডা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ মে ২০২৪  

সময়টা বেশ ভালো যাচ্ছে বলিউড অভিনেত্রী রিচা চাড্ডার। বলিউডের গুণী নির্মাতা সঞ্জয় লীলা বানসালির হাত ধরে তিনি ব্যাপক সাফল্য পেয়েছেন। চরিত্র যেমনি হউক তিনি এখন জনপ্রিয়তার ডানায় উঠছেন। সঞ্জয় লীলা বানসানি মানেই দুর্দান্ত কিছু। তিনি কিছু একটা করে দেখাবেন বলেছেন, দেখিয়েছেনও। আবার তার প্রমাণ দিলেন। তবে এই ছবিতে অভিনয় করে বেশ আলোচনায় রিচা চাড্ডা। অভিনয়ের চেয়ে তিনি আলোচনায় নারীবাদীদের নিয়ে মন্তব্য করে। কয়েক দিন আগে রিচা চাড্ডার অভিনীত ‘হীরামান্ডি: ডায়মন্ড বাজার’ সিরিজটি মুক্তি পেয়েছে। তারপর থেকে জোর আলোচনায় রয়েছেন এই অভিনেত্রী। এরই মধ্যে নারীবাদ নিয়ে মন্তব্য করে নতুন আলোচনার জন্ম দিয়েছেন রিচা। তার মতে, সব নারী সাধু না।

জানা যায়, সাক্ষাৎকারে রিচা চাড্ডা বলেন, আমি বিশ্বাস করি না, সমস্ত নারী সাধু। নারী প্রযোজকের সঙ্গে কাজ করতে গিয়ে আমার খুব খারাপ অভিজ্ঞতা হয়েছে, তার দেওয়া চেক বাউন্স করেছে। অথচ তারা টুইটারে নারীবাদের ভান করে। আমি বিষাক্ত সহ-অভিনেত্রী পেয়েছি, যারা সবসময় আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতেন। শুটিংয়ের সময়ে তারা সঠিক ‘কিউ’ পর্যন্ত দিতেন না।‘সিস্টারহুডের অস্তিত্ব অবশ্যই রয়েছে।

এটি তখনই বাস্তবে পাবেন যখন আপনি এটি তৈরি করবেন, লালন করবেন। কিন্তু এটি বুঝতে এবং তৈরি করতে একের অধিক মানুষ প্রয়োজন।’ বলেন রিচা চাড্ডা। নারীবাদীদের সমালোচনা করে রিচা চাড্ডা বলেন, তারাই একমাত্র নারীবাদী কারণ তাদের একটি ভ্যাজাইনা (জরায়ু) রয়েছে, আমি কি এটাকে স্বাভাবিকভাবে ধরে নিতে পারি? না। আমি অনেক নারীকে জানি, যারা প্রচণ্ড পুরুষতান্ত্রিক, অনেক পুরুষ রয়েছেন যারা ভীষণ নারীবাদী। এই নারীবাদীরা সমাজের নষ্টের মূল।

বলিউডের গুণী নির্মাতা সঞ্জয় লীলা বানসালি মানেই দুর্দান্ত সেট, নজরকাড়া লুক। ‘বাজিরাও মাস্তানি’, ‘দেবদাস’সহ একাধিক সিনেমায় তার প্রমাণ দিয়েছেন। ‘হীরামান্ডি: ডায়মন্ড বাজার’ সিরিজটিও তিনি নির্মাণ করেছেন। গত ১ মে নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে তারকাবহুল এই সিরিজ। মুক্তির পর থেকে সিরিজটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে। এ সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা, মনীষা কৈরালা, অদিতি রাও হায়দারি, শারমীন সেগাল, সানজিদা শেখ, রিচা চাড্ডা।