ব্রেকিং:
পুলিশের অভিযানে নারী সহ পলাতক আসামি আটক এমপির নামে ভুয়া নিউজ প্রকাশ করায় থানায় মামলা মামলা প্রতাহারের দাবীতে প্রাননাশের হুমকি বিশ্বরোডের ছন্দু ও বড় মিয়া হোটেলকে জরিমানা শত বছরের পুরোনো মদের কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন আমানিয়া হোটেল’কে ২০ হাজার টাকা জরিমানা আফ্রিকায় সন্ত্রাসীদের আগুনে কুমিল্লার যুবকের মৃত্যু ৬ জেলার ৪৯ জন করদাতাকে সম্মাননা নুসরাত হত্যার প্রধান আসামি এখন কুমিল্লা কারাগারে ট্রাক চাপায় এসআই নিহত নকলের দায়ে পরীক্ষার্থী, শিক্ষক ও ঝাড়ুদার বহিষ্কার ড্যান্ডি`তে আসক্ত নগরীর ছিন্নমূল পথশিশুরা ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৩৮৬

নোয়াখালী পারলে কুমিল্লা কেন নয়?

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে, তাদের অতিথি আপ্যায়নের খ্যাতি সামাজিক যোগাযোগ মাধ্যম আর সংবাদ মাধ্যমের কল্যাণে এখন সবাই জানে।

এখন কথা হল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ৮ ও ৯ নভেম্বর। আর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থী এবং অভিভাবকদের কি পরিমাণ বিড়ম্বনা পোহাতে হয় তা খুব ভালো করেই জানা সবার। যানবাহনের ভাড়া, হোটেলের খাবারের মূল্য বৃদ্ধির মাধ্যমেই অতিথি বরণ করা হয়।

অতিথি বরণের ছোট একটা উদাহরণ দেই, গত ভর্তি পরীক্ষার সময় টমছম ব্রীজ থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত জনপ্রতি ১০০ টাকা করে বেশ কিছু সিএনজি ড্রাইভার ভাড়া নেয়। প্রায় সব রুটেই একই অবস্থা।

নোয়াখালীতে দ্বিতীয়বারের মত শিক্ষার্থীদের খাবার, যাতায়ত, কলম, পানি সরবারহ করা হচ্ছে, আর আমরা বিগত দিন গুলোতে শুধু ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের গলা কেটেছি।

এইবার অন্তত সবাই মিলে অতিরিক্ত সুবিধা না দিলেও যানবাহনের ভাড়া, খাবারের দাম এসব স্বাভাবিকের মধ্যে রাখার চেষ্টা করি। আর কেউ যদি ভর্তিচ্ছুদের সুবিধার্থে আরও কিছু করতে চায় তা অবশ্যই প্রশংসনীয়।

এই ভর্তিপরীক্ষাকে কেন্দ্র করে কুমিল্লায় দেশের সব অঞ্চলের মানুষের সমাগম হয়, এই সময়টাতে অনৈতিকভাবে কিছু অতিরিক্ত অর্থ আদায়ের বিপরীতে জন্য নিজের জেলার সম্মানটা বিক্রি না করার বিনীত আহ্বান জানাচ্ছি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর