ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! কয়েদি পোষাকে ফাঁসির অপেক্ষায় দিন গুণছেন সিরাজউদ্দৌলা দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার তিন ফার্মেসীকে জরিমানা মেকআপ এন্ড নেইল আর্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঁদা না পেয়ে ব্রিকফিল্ড ম্যানেজারকে পিটিয়ে আহত অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন পেট্রোল বোমা মামলায় মালামাল ক্রোকের আদেশ পেছাল শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ চিকিৎসকের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন ১০ লাখ টাকার সেগুন কাঠ আটক আবর্জনার স্তূপে ৭০ বস্তা পেঁয়াজ! সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর আড়াই কিলোমিটার বেড়েছে ডলারের দাম ফোনের স্টোরেজ বাড়াবেন যেভাবে রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান ক্যানসারের বিরুদ্ধে লড়তে সক্ষম কাঁচা মরিচ! র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৪০৮

পরিমাপে কারচুপি ও মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অভিযোগে জরিমানা

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

কুমিল্লা নগরীতে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে সোমবার তদার‌কিমূলক বাজার অ‌ভিযান ও অ‌ভি‌যোগ তদন্ত করা হয়। এসময় পরিমাপে কারচুপির অভিযোগে মদিনা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা এবং মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অভিযোগে শাওন ড্রাগ হাউজকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, পেশায় গাড়ী চালক মিজানুর রহমান না‌মের একজন ভোক্তা গত ৯ অক্টোবর  এক‌টি লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন যে, তিনি রাণির বাজার এলাকার ম‌দিনা এন্টারপ্রাইজ না‌মের এক‌টি মসলা চুড়া‌নোর মি‌লে ১ কে‌জি জিরা চুড়‌া‌তে যান কিন্তু কর্তৃপক্ষ তা চু‌ড়া‌নোর পর মাত্র ৪৪০ গ্রাম সরবরাহ ক‌রেন। তি‌নি প্র‌তিবাদ করা‌তে মিল কর্তৃপক্ষ পুনরায় মে‌শিন চালু ক‌রে আরও ১০০ গ্রাম দেন। অর্থাৎ ১ কে‌জি জিরার প‌রিব‌র্তে তা‌কে দেওয়া হয় ৫৪০ গ্রাম। ফ‌লে প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে না পাওয়ায় তিনি এ দপ্ত‌রে লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন।

অভিযোগ প্রমা‌ণিত হওয়ায় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌নের ৪৫ ধারায় (প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে সরবরাহ না করায়) প্র‌তিষ্ঠান‌টি‌কে ১০ হাজার  টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভি‌যোগকারী  মিজান আই‌নের ৭৬(৪) ধারার বিধান ম‌তে  আড়াই হাজার টাকা নগদ পান।

এসময় বাজার অভিযানের অংশ হিসেবে রাণীর বাজার এলাকায় অ‌ভিযান চা‌লি‌য়ে মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও ফি‌জি‌শিয়ান স্যাম্পল বি‌ক্রির অ‌ভি‌যো‌গে মেসার্স শাওন ড্রাগ হাউজ‌কে ২০ হাজার  টাকা জ‌রিমানা করা হয়।

কু‌মিল্লা সি‌টি ক‌র্পো‌রেশ‌নের স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ও নিরাপদ খাদ্য প‌রিদর্শক মেজবাহ উ‌দ্দিন এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম অভিযানে উপস্থিত ছিলেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর