ব্রেকিং:
৪৩০০ পুকুরে সরকারি খরচে মাছ চাষের উদ্যোগ ফেসবুকের পাসওয়ার্ড ও তথ্য হাতিয়ে নিচ্ছে যে ২৫ অ্যাপ ‘স্বাস্থ্যবিধি মেনে দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে হবে’ ‘ত্রাণচোর ও অপরাধী ধরা হচ্ছে, বিএনপির নেতা-কর্মীকে নয়’ গড় বিল করতে গিয়ে ভুল হয়েছে: বিদ্যুৎ সচিব বিএনপি উন্নয়নেও নেই, দুর্দিনেও নেই ‘বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তন করতে হবে’ দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩৮ ‘মাধ্যমিকে সাইন্স, আর্টস, কমার্স নামে বিভাজন থাকবে না’ আগামী সাড়ে তিন বছরে ফরিদগঞ্জের কোনো কাজই বাকি থাকবে না `প্রধানমন্ত্রীর সহায়তা` তালিকা নিয়ে আইনমন্ত্রীর ক্ষোভ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ চাঁদপুরে নতুন ৩২ জনের করোনা পজিটিভ ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত বেড়ে ১১৭৮ কুমিল্লায় আরো ৮৬ জন করোনায় আক্রান্ত চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ সম্ভব জমির রেজিস্ট্রেশন ফি কমল ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

৪৫৩

পরিমাপে কারচুপি ও মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অভিযোগে জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

কুমিল্লা নগরীতে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে সোমবার তদার‌কিমূলক বাজার অ‌ভিযান ও অ‌ভি‌যোগ তদন্ত করা হয়। এসময় পরিমাপে কারচুপির অভিযোগে মদিনা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা এবং মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অভিযোগে শাওন ড্রাগ হাউজকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, পেশায় গাড়ী চালক মিজানুর রহমান না‌মের একজন ভোক্তা গত ৯ অক্টোবর  এক‌টি লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন যে, তিনি রাণির বাজার এলাকার ম‌দিনা এন্টারপ্রাইজ না‌মের এক‌টি মসলা চুড়া‌নোর মি‌লে ১ কে‌জি জিরা চুড়‌া‌তে যান কিন্তু কর্তৃপক্ষ তা চু‌ড়া‌নোর পর মাত্র ৪৪০ গ্রাম সরবরাহ ক‌রেন। তি‌নি প্র‌তিবাদ করা‌তে মিল কর্তৃপক্ষ পুনরায় মে‌শিন চালু ক‌রে আরও ১০০ গ্রাম দেন। অর্থাৎ ১ কে‌জি জিরার প‌রিব‌র্তে তা‌কে দেওয়া হয় ৫৪০ গ্রাম। ফ‌লে প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে না পাওয়ায় তিনি এ দপ্ত‌রে লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন।

অভিযোগ প্রমা‌ণিত হওয়ায় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌নের ৪৫ ধারায় (প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে সরবরাহ না করায়) প্র‌তিষ্ঠান‌টি‌কে ১০ হাজার  টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভি‌যোগকারী  মিজান আই‌নের ৭৬(৪) ধারার বিধান ম‌তে  আড়াই হাজার টাকা নগদ পান।

এসময় বাজার অভিযানের অংশ হিসেবে রাণীর বাজার এলাকায় অ‌ভিযান চা‌লি‌য়ে মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও ফি‌জি‌শিয়ান স্যাম্পল বি‌ক্রির অ‌ভি‌যো‌গে মেসার্স শাওন ড্রাগ হাউজ‌কে ২০ হাজার  টাকা জ‌রিমানা করা হয়।

কু‌মিল্লা সি‌টি ক‌র্পো‌রেশ‌নের স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ও নিরাপদ খাদ্য প‌রিদর্শক মেজবাহ উ‌দ্দিন এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম অভিযানে উপস্থিত ছিলেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর