ব্রেকিং:
নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

‘পর্যাপ্ত আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন থাকবে’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ মে ২০২৪  

কেন্দ্রে কোনো প্রকার অনিয়ম কিংবা ঝামেলা হলে সঙ্গে সঙ্গে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলাবাহিনীকে অবহিত করবেন। ভোটের দিন পর্যাপ্ত পরিমানে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন থাকবে। উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে মঙ্গলবার হোমনায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচেনর ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ এ কথা বলেন।
আগামী ৫ জুন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ও শেষ ধাপে অনুষ্ঠেয় কুমিল্লার হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বপালনকারী প্রিজাইডিং অফিসারদের সাবধান হতে বললেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ।
ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সঠিকভাবে নির্বাচনী দায়িত্বপালনে সাবধান হোন। এটা বলছি আমাদের সবার জন্য। আমরা জেলার সকল কর্মকর্তা কিন্তু সাবধান আছি। আমরা যখন সাবধান হয়েছি সেখানে আপনাদের জন্যও সাবধান হওয়া জরুরী। কুমিল্লার একটি উপজেলায় নির্বাচনী দায়িত্বপালনে অনিয়মের অভিযোগে একজন প্রিজাইডিং অফিসারের চাকুরীও চলে গেছে এমন উদাহরণ তুলে ধরে প্রিজাইডিং কর্মকর্তাদের প্রতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নির্বাচনী সকল কার্যক্রম চেকলিস্ট করে পরিচালনার আহ্বান জানান। তিনি বলেন, একদিন ভালোভাবে থাকা ও ভালো ভালো খাবার না খেয়ে দেশকে ভালোবেসে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করবেন। নির্বচনের দিন কোনো প্রার্থী কিংবা অন্য কারোও নিকট থেকে কোনো ধরনের খাবার গ্রহণ করবেন না। মোবাইল ব্যবহারে সতর্ক করে রিটার্নিং কর্মকর্তা বলেন, ভোট চলাকালীন সময়ে কোনো সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার, পুলিং এজেন্টসহ নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কোনো ব্যক্তি মোবাইল ব্যবহার করবেন না। এ্যাপের মাধ্যমে প্রতি ঘণ্টায় ভোটের সঠিক তথ্য প্রদান করতে হবে।
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হবে। কেউ নির্বাচনে প্রভাব খাটাতে পারবে না।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ক্ষেমালিকা চাকমা। মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হোমনায় সার্কেল মীর মহসীন মাসুদ রানা, সহকারী কমিশনার (ভূমি) আহম্মেদ মোফাচ্ছেছর, হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জয়নাল আবেদীন, হোমনা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মহিউদ্দিন, আদর্শ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দা সাদিকা সুলতানা।
নির্বাচনে ৬৫ জন প্রিজাইডিং অফিসার, ৪৫৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৯১৮ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করবেন।