ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

‘পর্যাপ্ত আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন থাকবে’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ মে ২০২৪  

কেন্দ্রে কোনো প্রকার অনিয়ম কিংবা ঝামেলা হলে সঙ্গে সঙ্গে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলাবাহিনীকে অবহিত করবেন। ভোটের দিন পর্যাপ্ত পরিমানে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন থাকবে। উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে মঙ্গলবার হোমনায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচেনর ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ এ কথা বলেন।
আগামী ৫ জুন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ও শেষ ধাপে অনুষ্ঠেয় কুমিল্লার হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বপালনকারী প্রিজাইডিং অফিসারদের সাবধান হতে বললেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ।
ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সঠিকভাবে নির্বাচনী দায়িত্বপালনে সাবধান হোন। এটা বলছি আমাদের সবার জন্য। আমরা জেলার সকল কর্মকর্তা কিন্তু সাবধান আছি। আমরা যখন সাবধান হয়েছি সেখানে আপনাদের জন্যও সাবধান হওয়া জরুরী। কুমিল্লার একটি উপজেলায় নির্বাচনী দায়িত্বপালনে অনিয়মের অভিযোগে একজন প্রিজাইডিং অফিসারের চাকুরীও চলে গেছে এমন উদাহরণ তুলে ধরে প্রিজাইডিং কর্মকর্তাদের প্রতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নির্বাচনী সকল কার্যক্রম চেকলিস্ট করে পরিচালনার আহ্বান জানান। তিনি বলেন, একদিন ভালোভাবে থাকা ও ভালো ভালো খাবার না খেয়ে দেশকে ভালোবেসে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করবেন। নির্বচনের দিন কোনো প্রার্থী কিংবা অন্য কারোও নিকট থেকে কোনো ধরনের খাবার গ্রহণ করবেন না। মোবাইল ব্যবহারে সতর্ক করে রিটার্নিং কর্মকর্তা বলেন, ভোট চলাকালীন সময়ে কোনো সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার, পুলিং এজেন্টসহ নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কোনো ব্যক্তি মোবাইল ব্যবহার করবেন না। এ্যাপের মাধ্যমে প্রতি ঘণ্টায় ভোটের সঠিক তথ্য প্রদান করতে হবে।
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হবে। কেউ নির্বাচনে প্রভাব খাটাতে পারবে না।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ক্ষেমালিকা চাকমা। মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হোমনায় সার্কেল মীর মহসীন মাসুদ রানা, সহকারী কমিশনার (ভূমি) আহম্মেদ মোফাচ্ছেছর, হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জয়নাল আবেদীন, হোমনা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মহিউদ্দিন, আদর্শ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দা সাদিকা সুলতানা।
নির্বাচনে ৬৫ জন প্রিজাইডিং অফিসার, ৪৫৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৯১৮ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করবেন।