ব্রেকিং:
নারী ও শিশু নির্যাতন দমন আইনের চূড়ান্ত অনুমোদন মেঘনায় জেলেদের হামলায় ১০ নৌ-পুলিশ আহত বিরল দৃষ্টান্ত, পুলিশের হাতে সন্তানকে তুলে দিলেন মা দেশে একদিনে আক্রান্ত এক হাজারের বেশি, মৃত্যু বেড়েছে ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন শুরু করেছে সরকার নারীদের একাকিত্বকে টার্গেট করেই চলে কামালের ধর্ষণ আর প্রতারণা ৭ বছরের চাচাতো বোনকে ধর্ষণ করল ১৪ বছরের কিশোর! বিশ্বে একদিনে আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত্যু ৫৫৯৯ সড়কে গাছ ফেলে পুলিশের গাড়িতে ডাকাতি! স্বাস্থ্যবিধি মেনে ১ নভেম্বর থেকে সবার মিলছে ওমরার সুযোগ স্ত্রীর সামনেই মুরগির সঙ্গে বিকৃত যৌনতায় মেতে ওঠেন রেহান দেশে এক গাভি বছরে জন্ম দেবে দু্টি বাছুর নারীদের অংশগ্রহণ আরো বাড়ানোর আহ্বান বাংলাদেশের আসলের মোড়কে নকল পণ্যের ছড়াছড়ি, বিপাকে ক্রেতারা ২০৩০ সালের মধ্যে সড়কে মৃত্যু ৫০ শতাংশ কমানো হবে কিশোর ইয়াসিন খুনের প্রধান আসামি গ্রেফতার ঘুরে দাঁড়াচ্ছে স্বল্প আয়ের মানুষ চান্দিনায় অবাধে চলছে ড্রেজার মেশিন ২০২১ সালের সরকারি ছুটির চূড়ান্ত তালিকার অনুমোদন আজ নির্যাতনে গর্ভবর্তীর মৃত সন্তান প্রসব
  • রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

১৫

পিরিয়ডের সমস্যা থেকে স্বস্তি পেতে দুধে এই উপাদান মেশান

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২০  

পিরিয়ড নারী জীবনের খুব স্বাভাবিক ঘটনা। তবে অনেকেই এটি নিয়ে নানা সমস্যায় ভোগেন। গবেষণা বলছে, প্রায় ৬০ শতাংশ নারী পিরিয়ড নিয়ে নানা সমস্যার সম্মুখীন হন।

বর্তমান সময়ে মেয়েদের কাছে বিশেষ করে তরুণীদের ক্ষেত্রে অন্যতম সমস্যার কারণ হয়ে দাঁড়াচ্ছে পিরিয়ড। হঠাৎ করে পেটে ব্যথা, মাসিকে অনিয়ম কিংবা অত্যাধিক রক্তক্ষরণ। এগুলোকে ছোটখাটো সমস্যা ভাবলে কিন্তু মারাত্মক ভুল হয়ে যাবে। এমনকি গোপন সমস্যা বলে এড়িয়ে যাওয়াও উচিত নয়।   

এসব সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া উপায়গুলো মানতে পারেন। তবে এসময় যে অস্বস্তি হয় সেটা থেকে মুক্তি পেতে দুধের সঙ্গে মৌরি মিশিয়ে খেলে খুবই উপকার মেলে। এজন্য এক গ্লাস দুধে এক চামচ মৌরি মেশান। এটি ভালো করে ফুটিয়ে তারপর পান করুন। 

এছাড়াও দুধের সঙ্গে মৌরি মিশিয়ে খাওয়ার অনেক উপকারিতা আছে। চলুন জেনে নেয়া যাক সেসব-

> শ্বাসকষ্টজনিত সমস্যা থেকে মুক্তি দেয়। গলা ব্যথা, শ্বাসকষ্ট এবং হাঁপানির মতো রোগের ক্ষেত্রে মৌরির দুধ পান করা অত্যন্ত উপকারী। তাই রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে মৌরি দিয়ে দুধ পান করুন। এতে হাঁপানির সমস্যা ধীরে ধীরে কমে যাবে।

যৌন জীবনের বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পেতে পুরুষ এবং নারীদের উচিত মৌরি খাওয়া। মৌরি দুধের সঙ্গে মিশিয়ে খেলে এক্ষেত্রে উপকার পেতে পারেন। 

দুধে মৌরি মিশিয়ে পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হয়। মৌরিতে অ্যান্টি-ভাইরাল বৈশিষ্ট্য রয়েছে। যা ইমিউনিটি পাওয়ার বাড়ায়। দুধের সঙ্গে মৌরি মিশিয়ে খেলে তা আমাদের শরীরে পুষ্টি সরবরাহ করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। 

কুমিল্লার ধ্বনি
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর