ব্রেকিং:
৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট ১৬ই ডিসেম্বরের মধ্যে রাজাকারের তালিকা প্রকাশ ২৭ জানুয়ারি করোনার প্রথম টিকা পাবেন কুর্মিটোলার নার্স আন্তর্জাতিক মানের করা হচ্ছে মাদরাসা শিক্ষাকে ১৮ ফসলের ১১২ জাত আবিষ্কার করেছে বিনা শ্রমবাজারে নতুন সম্ভাবনা! হাসপাতালে ১০ পরীক্ষার ফি নির্ধারণ ধীরাশ্রমে হচ্ছে দেশের বৃহত্তম কনটেইনার ডিপো ঢাকা-সিলেট চার লেন কাজ শুরু জুলাইয়ে বাড়ি পেয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা গৃহহীনদের ঘর উপহার মুজিববর্ষে বড় উৎসব : প্রধানমন্ত্রী ২২ বছর পর ফিরলেন মৃত ব্যক্তি, বিক্রি করলেন জমিও দেশে উদ্ভাবিত প্রথম পিসিআর টেস্ট কিট অনুমোদন নতুন ঘর পেয়ে দারুণ খুশি নদী ভাঙনে ক্ষতিগ্রস্তরা বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়াল ২১ লাখ ৩০ হাজার আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় কু.বি শিক্ষার্থী পুরস্কৃত ভাষাসৈনিক আলী তাহের মজুমদার আর নেই আ স ম মাহবুব-উল আলম লিপনের পথসভা রেপার্টরী গার্ডেন থিয়েটারের পরিবেশনায় মঞ্চস্থ হল ‘পুরোনো পালা` দেশে করোনায় মৃত্যু ৮ হাজার ছাড়ালো
  • রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

২২

পিল খাইয়ে নারী শিষ্যদের ধর্ষণ, গুরুর এক হাজার বছরের কারাদণ্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

নারীদের ওপর অত্যাচারের একাধিক অভিযোগে ৬৪ বছরের এক জনপ্রিয় ধর্মগুরুকে এক হাজার ৭৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার তুরস্কের একটি আদালত অভিযুক্ত ধর্মগুরু ওকতারের বিরুদ্ধে এ রায় দেন। 

তার বিরুদ্ধে যৌন হয়রানি, নাবালিকাদের যৌন নির্যাতন, প্রতারণা এবং রাজনৈতিক ও সামরিক গুপ্তচরভিত্তিক কাজের অভিযোগ আনা হয়। এর আগে ডিসেম্বরে ওকতার বিচারককে বলেছিলেন, তার প্রায় এক হাজার গার্লফ্রেন্ড রয়েছে।

পুলিশ জানায়, ওকতারের ভাবনায় নারীরা ‘পোষ্য’ বলে বিবেচিত হত। এই ধর্মগুরুর দাবি, তার জীবনে প্রেম বিলিয়ে চলাই লক্ষ্য। অশেষ প্রণয় তার হৃদয়ে আছে।

১৯৯০ সালে কয়েকটি কেলেংকারির ঘটনায় ওকতারের নাম সামনে আসে। কিন্ত ২০১১ সাল থেকে তার বিরুদ্ধে একাধিক মামলা জমতে থাকে। 

এক নারী জানান, ধর্ম প্রচারের নামে নৃশংস যৌন অত্যাচার করেন ওকতার। পুলিশ পরে ওকতারের বাড়ি তল্লাশি করে ৯৬ হাজার গর্ভনিরোধক পিল পায়। যেগুলি জোর করে তার নারী শিষ্যদের খেতে বাধ্য করত এই ধর্মগুরু।

কুমিল্লার ধ্বনি
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর