ব্রেকিং:
নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

পুলিশের ওপর হামলা করে ছিনতাই করা আসামির আদালতে আত্মসমর্পণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ আগস্ট ২০২৩  

কুমিল্লার চৌদ্দগ্রামে পুলিশের উপর হামলা করে আসামী ছিনতাইয়ের ঘটনায় ছিনতাই হওয়া আসামী কাজী এমদাদ আদালতে আত্মসমর্পণ করেছে। রবিবার (২০ আগস্ট) দুপুরে কুমিল্লার আমলি আদালত-৫ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত জাহান চৌধুরীর আদালতে আইনজীবী মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। আদালত জামিন নামঞ্জুর করে আসামী কাজী এমদাদকে কারাগারে প্রেরণ করে। 

জানা গেছে, গত বছর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী জাফর ইকবালের প্রচারণাবাহী সিএনজিতে হামলা চালিয়ে ভাংচুর করে ওই প্রচারনাকারীকে কুপিয়ে জখম করে। কনকাপৈত ইউনিয়নের আবদুল্লাহ আল ফরিদ বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় এমদাদ সহ ২০ জনকে আসামী করে জিআর ৫২৮/২২ নং মামলা দায়ের করে।এই মামলার সহ ৩টি মামলার আসামী কাজী এমদাদ দীর্ঘদিন পালাতক ছিল।

গত বুধবার (১৬ আগস্ট) বিকালে কাজী এমদাদ কানকাপৈত ইউনিয়নের চন্দ্রপুর গ্রামে অবস্থান করছিলেন। এই সংবাদের থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আজিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পরে তাকে চৌদ্দগ্রাম থানায় নিয়ে আসার সময় কনকাপৈত ইউনিয়নের করপাটি এলাকায় পৌঁছালে তার অনুসারীরা পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেয়।

এঘটনায় আহত হয়েছিলেন চৌদ্দগ্রাম থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আজিম উদ্দিন ও জাকির হোসেন, কনস্টেবল আবু ছিদ্দিক ও সিএনজি চালিত অটোরিকশার চালক সাইফুল ইসলাম।

এঘটনার পর চারদিন তিনি পলাতক থেকে রবিবার কুমিল্লার আমলি আদালত-৫ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত জাহান চৌধুরী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।

মামলার বাদি পক্ষের (ডিজিটাল নিরাপত্তা ও নির্বাচনের সময় প্রচার গাড়িতে হামলা ও ভাঙচুরের মামলার) আইনজীবী খোরশেদ আলম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি গ্রেফতারি পরোয়ানা দেয়ার পর চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়েছে। নির্বাচনের সময়ের ভাঙচুরের মামলায় তাকে আজ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। তার কারাগারে যাওয়ার সঙ্গে পুলিশের ওপর হামলার ঘটনার কোন সম্পর্ক নেই।

রবিবার সন্ধ্যায় চৌদ্দগ্রাম থানায় অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন,কাজী এমদাদের বিরুদ্ধে দাঙ্গ-হাঙ্গামা ও আইসিটিরসহ মোট তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা আছে। রবিবার আদালতে জিআর ৫২৮/২২ মামলার আত্নসমর্পণ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেয়।