ব্রেকিং:
ভুল নীতিতে ডুবছে পাকিস্তান, সঠিক নীতিতে এগোচ্ছে বাংলাদেশ চলমান ‘লকডাউন’ ২৩ মে পর্যন্ত বাড়ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর নামে সড়ক, শেখ হাসিনার নামে বাড়ি ফিলিস্তিনে পশ্চিমবঙ্গে লকডাউন, বাংলাদেশিদের রবিবার থেকে এনওসি দেওয়া হবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশক পূর্তিতে তথ্যচিত্র ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টাউকটে’ তিন ওয়ানডে খেলতে ঢাকায় শ্রীলংকা ক্রিকেট দল ইসরায়েলকে সমর্থন জানিয়ে বাইডেনের ফোন ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ১৪৯ ফের বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ঈদ উপলক্ষে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার আরো সাতদিন বাড়ছে লকডাউন, রোববার প্রজ্ঞাপন করোনায় ভাই হারালেন মমতা ব্যাংক-বিমা ও শেয়ারবাজার খুলছে কাল গাজায় ৪০ মিনিটে ৪৫০ ক্ষেপণাস্ত্র ছুড়ল ইসরায়েল স্বাস্থ্যবিধি পালনে সর্বোচ্চ সতর্কতার আহ্বান কাদেরের দেশেই টিকা উৎপাদনের ব্যবস্থা নিয়েছি: প্রধানমন্ত্রী উপকূলের ঘরে ঘরে ডিজিটাল ব্যাংক ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরার ব্যবস্থা ঈদের পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের সর্বোচ্চ রেকর্ড
  • রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৮

  • || ০৩ শাওয়াল ১৪৪২

পেছাচ্ছে ঢাবি ভর্তি পরীক্ষা, আজ সভা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

করোনা (কোভিড-১৯) সংক্রমণের দ্বিতীয় ঢেউ এবং চলমান লকডাউন পরিস্থিতিতে পিছিয়ে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা। তবে কখন এ পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে আজ বৃহস্পতিবার জরুরি সভা করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাবি ভর্তি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ডেইলি বাংলাদেশকে জানান, করোনার উদ্ভূত পরিস্থিতির কারণে এ সময়ের মধ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের পরীক্ষা নেয়া সম্ভব নয়। শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ব্যাপারেও নির্দেশনা দেয়া হয়েছে।

আগামী ২১ মে থেকে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের মাধ্যমে শুরু হওয়ার কথা ছিল ঢাবির প্রথম বর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা। যা ৫ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের তত্ত্বীয় পরীক্ষা এবং অঙ্কন পরীক্ষার মাধ্যমে শেষ হওয়ার কথা ছিল।

বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে কয়েকদিন আগে বিজ্ঞান অনুষদ, কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, ব্যবসায় শিক্ষা অনুষদ ও চারুকলা অনুষদের ডিনরা সভা করেন। সেখানে করোনার উদ্ভূত পরিস্থিতির বিষয়ে আলোচনা হয়। 

সভায় ডিনদের পক্ষে পরীক্ষার প্রস্তুতি নেয়া সম্ভব নয় বলে উপাচার্যকে জানানো হয়। এতে ডিনদের সঙ্গে সম্মতি জ্ঞাপন করেন উপাচার্য।

নাম প্রকাশ না করার শর্তে ভর্তি পরীক্ষার সঙ্গে ঢাবির একজন ডিন বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে পরীক্ষা নেয়া সম্ভব নয়। এছাড়া কয়েকটি বিশ্ববিদ্যালয় পরীক্ষার তারিখ ঘোষণা করেছে, সেসব বিবেচনা করা হবে। তবে আমাদের চিন্তাভাবনা থাকবে আগামী আগস্ট মাসের মধ্যে পরীক্ষা সম্পন্ন করার।