ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬হাজার পরিবারকে ৩কোটি টাকা সহায়তাদেবে ব্র্যাক শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি নগদ সহায়তা পাবে ৪৮ লাখ প্রান্তিক উদ্যোক্তা ঘুরে দাঁড়ানোর চেষ্টা উপকূলবাসীদের হালদা পাড়ে হাসির ঝিলিক, ১২ বছরের মধ্যে রেকর্ড ডিম সংগ্রহ আমফানে ক্ষতিগ্রস্থদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে আমফান-পরবর্তী পুনর্বাসন কাজ শুরু পীরগাছায় ৭৮৪ মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

১৩

পৌর কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রধানমন্ত্রীর ২৫ কোটি টাকা বরাদ্দ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ মে ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা পরিশোধের লক্ষে ২৫ কোটি টাকা বরাদ্দের অনুমোদন দিয়েছেন।

প্রধানমন্ত্রী প্রেস সচিব ইহসানুল করিম জানান, শেখ হাসিনা বৃহস্পতিবার সকালে তার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এই বরাদ্দ প্রদান করেন।

আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৩২৮ পৌরসভার প্রায় ১২ হাজার স্থায়ী কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের ২০ হাজার পরিচ্ছন্নতা কর্মীকে এই সুবিধার আওতায় আনা হবে।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষিতে গত ২৬ মার্চ থেকে সরকারি ও বেসরকারি সংস্থায় সাধারণ ছুটি চলছে। সীমিত সম্পদ সত্ত্বেও, এই পৌরসভাগুলো কোভিড-১৯ মহামারীর বিভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে জনগণকে বিভিন্ন পরিসেবা প্রদান করে চলেছে। এ ছাড়া তারা করোনা ভাইরাসের বিস্তার রোধের পাশাপাশি ডেঙ্গুর ঝুঁকি নিয়ন্ত্রণেও কাজ করছে।

জানা গেছে যে, কর্তৃপক্ষের রাজস্ব আদায়ের বিষয়টি সন্তোষজনক পর্যায়ে না থাকায় বেশিরভাগ পৌরসভার কর্মচারীদের বেতন-ভাতা স্থগিত ছিল। অধিকন্তু মহামারীজনিত কারণে হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স, হাটবাজার ইজারা ও দোকান ভাড়া প্রায় দুই মাস ধরে বন্ধ রয়েছে।

জরুরি সেবা প্রদানের কারণে তাদের ব্যয় উল্লেখযোগ্য হারে বেড়ে যাওয়ার কারণে পৌরসভা কর্তৃপক্ষ এখন তাদের কর্মীদের বেতন-ভাতা প্রদানে সমস্যায় পড়েছেন। বেতন-ভাতা না পাওয়ায় কর্মীরা গত দুই মাস ধরে মানবেতর জীবন যাপন করছেন। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি তাদের জন্য ২৫ কোটি টাকা বরাদ্দ দেন।

কুমিল্লার ধ্বনি
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর