ব্রেকিং:
শুদ্ধি অভিযান সফল করতে হবে: কাদের পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী তিনি পাখি রক্ষায় গোপালগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ পিঁয়াজের কারণে কফি হাউসে বন্ধ হল জনপ্রিয় খাবার বিয়ের পাঁচদিন পরই অন্তঃসত্ত্বা কিশোরীকে তালাক পাঁচ নারী পাচ্ছেন বেগম রোকেয়া পদক ৩৯তম বিসিএসে আরো ১৬৮ জন চিকিৎসক নিয়োগ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ শৈত্যপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস তিন মাসে ২৯ হাজার বিচারপ্রার্থীকে সরকারি খরচায় আইনি সেবা কারাদন্ডপ্রাপ্ত আদম বেপারী গ্রেপ্তার ল্যাকটেটিং মাদার সহায়তায় হেলথ ক্যাম্প উদ্বোধন বাঁচতে চায় ক্যান্টনমেন্ট স্কুলের শিক্ষক ভিক্টোরিয়া কলেজে বর্ণাঢ্য বিজয় র‍্যালি মেধাবী হওয়াটাই বড় নয়, মানুষ হওয়াটাই বড় জেলা আওয়ামী লীগ সম্মেলন ঘিরে ব্যাপক লবিং ছাদ থেকে পড়ে নারীর মৃত্যু শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১২১৮

প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ মেয়রকে স্কার্ট পরিয়ে ঘোরানো হলো শহর

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে তা পালন না করায় মেয়রকে অভিনব শাস্তি দিয়েছেন শহরবাসী। শাস্তি হিসেবে মেয়র ও তার সহযোগীকে স্কার্ট-ব্লাউজ পরে শহর ঘুরিয়েছেন বাসিন্দারা। এ সপ্তাহের শুরুতে মেক্সিকোর দক্ষিণে হুক্সিটান প্রদেশের সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরে এই ঘটনা ঘটে।

মেক্সিকোর স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সেই শহরের মেয়র হলেন জাভিয়ের জিমেনেজ। তার বিরুদ্ধে প্রধান অভিযোগ হচ্ছে, তিনি শহরের পানি ব্যবস্থাপনার উন্নয়ন করবেন বলে নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন। আর সে জন্য তিনি ৩ মিলিয়ন পেসো (প্রায় ১৫৮,০০০ ডলার সমতুল্য) খরচ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় এসে তার প্রতিশ্রুতির কোনোটিই রাখেননি মেয়র।

সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরের বাসিন্দারা বলেন, ঐ মেয়র ভোটের আগে আমাদের অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু তিনি সে সব রক্ষা করেননি।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়, মেয়র জিমেনেজকে লম্বা কালো স্কার্ট ও সাদা ব্লাউজ পরিয়ে শহরজুড়ে ঘোরান বিক্ষুব্ধ নাগরিকরা। সে সময় মেয়রের সঙ্গে ছিলেন তার সহযোগী লুই টন। তাকেও কারুকাজ করা উজ্জ্বল গোলাপি পোশাক পরিয়ে শহরজুড়ে ঘোরানো হয়। তাদের এই শাস্তি দেওয়ার সময় শত শত মানুষ উপস্থিত ছিলেন। কারো কারো হাতে ছিল মেয়র বিরোধী বিভিন্ন শ্লোগান লেখা প্ল্যাকার্ড।

ঘটনার সময় মেয়র জিমেনেজ মেক্সিকোর এক সাংবাদিককে বলছিলেন, তিনি প্রতিশ্রুতি পালনের চেষ্টা করছেন। কিন্তু তহবিলে অর্থ না থাকায় সেই কাজ করে উঠতে পারছেন না।

এ সময় নাগরিকরা তাদের ‘ঠকবাজ-প্রতারক’ বলে স্লোগান দিতে থাকেন। তারা মেয়রকে উদ্দেশ করে বলতে থাকেন, ‘আর মিথ্যা বলো না!’

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর