ব্রেকিং:
দীর্ঘ দিনের জন্য রেকর্ড হচ্ছে টেলিভিশন ক্লাস করোনার মৃত্যু নিয়ে ইতালির চিকিৎসকের মর্মস্পর্শী বার্তা দেশের সব আদালতে দ্বিতীয় দফা ছুটি ‘জ্বর হলে পুলিশ ধরে নিয়ে যাবে’ গুজবে কান না দেয়ার আহ্বান নতুন ১৩ উপসর্গের কথা জানালেন করোনামুক্ত নারী সাংবাদিক এক জাতি আজীবন কোয়ারেন্টাইনেই রয়ে গেছে! তিন হাজার হাজতিকে মুক্তির প্রক্রিয়া শুরু করোনায় কেয়ামতের আলামত! ‘মিশন এক্সট্রিম’র পর আসছে সানী সানোয়ার ‘চোরের গ্রাম’ ইরাকে মার্কিন বাহিনীর তৎপরতা সার্বভৌমত্বের লঙ্ঘন: ইরান আজ থেকে ব্যাংক ঋণের সুদহার এক অঙ্কে করোনা মোকাবিলায় জনগণের পাশে নেই বিএনপি বজ্রবৃষ্টি হতে পারে: আবহাওয়া অফিস অধিক মানুষ মহামারীতে মারা গেলে কবর দেয়াই উত্তম: ডব্লিউএইচও পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত ‘স‌্যালুট’ নিয়ে মিথ‌্যাচার করছেন মহাদুর্নীতিবাজ শামসুল আলম! অর্ধশত পরিবারে খাবার সামগ্রী পৌঁছে দিলো অন্বেষণ করোনা প্রতিরোধে ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক কাজ করছে পুলিশ দাউদকান্দিতে স্যানিটাইজার, স্যাভলন ও হ্যান্ড ওয়াশ উধাও ছাত্রলীগ নেতার উদ্যোগে মাস্ক ও খাদ্য বিতরণ
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৮ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

৩৫

প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

আবারো নতুন করে বিতর্কে জড়ালেন পশ্চিমা হাইকমিশনারদের অনেকে। বিশেষ করে ডেইলি স্টারের সম্পাদকের সাথে ব্রিটিশ রাষ্ট্রদূতের গোপন বৈঠক নতুন করে বিতর্কের সৃষ্টি করেছে। ২৭ ফেব্রুয়ারি সকালে ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার এর কার্যালয় পরিদর্শনে গিয়েছেন ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন। অনির্ধারিত এই পরিদর্শনে এসে ঘন্টাখানেক পরে তিনি বেরিয়ে যান। জানা যায়, এই পরিদর্শনের ফাঁকে একটি গুরুত্বপূর্ণ গোপন বৈঠক করেছেন ডিকসন। বৈঠকে ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান উপস্থিত ছিলেন।

এদিকে হঠাৎ পত্রিকা অফিস পরিদর্শন ও বৈঠকের কারণ সম্পর্কে ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা পর্যন্ত কিছু জানায়নি ব্রিটিশ দূতাবাস বা ডেইলি স্টার কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এর আগে ঢাকার দুই সিটি নির্বাচনে পর্যবেক্ষক নিয়োগ নিয়ে বেশ চাঞ্চল্য দেখা দেয় বিদেশি কূটনীতিক পাড়ায়। তাদের মধ্যে সবচেয়ে বেশি তৎপর ছিলেন ব্রিটিশ হাইকমিশনার। এমনকি বিএনপির মনোনীত প্রার্থীদের বাসায় গিয়েও বৈঠক করেছেন তিনি।

আসন্ন চট্টগ্রাম সিটির নির্বাচন নিয়ে ব্রিটিশ হাইকমিশনার ডিকসন এমনই কোন তৎপরতায় যুক্ত হতে যাচ্ছেন বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

জানা গেছে, চ্যাটারটন ডিকসন ২০১৯ সালের মার্চ এ বিদায়ী হাইকমিশনার আলিসন ব্লেকের জায়গায় নিযুক্ত হয়েছিলেন।

এর আগে বুধবার প্রথম আলো কার্যালয় পরিদর্শনে যান তিন রাষ্ট্রদূত। সুইডেনের রাষ্ট্রদূত শার্লোটা স্লাইটার, ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পেটারসন ও নরওয়ের রাষ্ট্রদূত সিসেন ব্লিকেন। সেখানেও তারা কয়েক ঘন্টাব্যাপী অনির্ধারিত আলোচনা করেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের সাথে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর