ব্রেকিং:
বিদেশি সংস্থায় কর্মরতদের জন্য ভাসানচরে নির্মিত হচ্ছে আধুনিক ভবন তিস্তা ব্যারাজের কমান্ড এলাকায় সেচ কার্যক্রম শুরু সিকৃবির সাফল্য: অভয়াশ্রমে রক্ষা দেশীয় মাছ ফসলের ফলন বাড়ছে তরল সার উদ্ভাবনে প্রাণ ফিরেছে পর্যটনে, জমজমাট হোটেল ব্যবসা দুর্গম চরে আশার আলো ব্রাহ্মণবাড়িয়ায় ১০৯১ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার অক্সিজেনের ন্যূনতম মূল্য ১০০-১২০ টাকা টিকা দেওয়ার ছক প্রস্তুত উন্নয়ন দেখতে বাংলাদেশে আসতে চান বেলজিয়ামের রাজা ফিলিপ মহাকাশ চর্চার যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ শিক্ষার্থীদের বাসায় রাখা নিশ্চিত করবেন প্রতিষ্ঠান প্রধানরা নতুন ৬ মেডিকেল কলেজের মাস্টারপ্ল্যান শরীয়তপুরে ধর্ষণ মামলার মীমাংসা করতে ডেকে নিয়ে ফের গণধর্ষণ সরকারি স্কুলে ২০ জানুয়ারির মধ্যে ভর্তির নির্দেশ বিএসএফের আমন্ত্রণে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের অনুষ্ঠানে বিজিবি ৭০০০ অ্যাম্বুল্যান্স মালিক যুক্ত হয়েছেন ৯৯৯ জরুরি সেবায় হোয়াইট হাউজের শীর্ষ পদে বাংলাদেশের জায়ান স্বাভাবিক জীবনে ৯ জঙ্গি আবিদা বলল, ভুল পথে ছিলাম বিশ্বজুড়ে করোনায় ২০ লাখের বেশি মানুষের মৃত্যু
  • শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০১ জমাদিউস সানি ১৪৪২

১১৬

প্রধানমন্ত্রীর উপহার,মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৫শ’ পরিবার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

জামালপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এক হাজার ৪৭৩ জন পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই। জামালপুরের সাতটি উপজেলার লোক সংখ্যার ভিত্তিতে এসব ঘর বরাদ্দ করা হয়।দুই কক্ষের আধাপাকা প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা।

 

চলতি মাস থেকে প্রতিটি উপজেলায় ঘর নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রান্তিক গরীব ও অসহায় মানুষের মধ্যে এসব ঘর বিতরণ করা হয়। অন্য প্রকল্পের তুলনায় এ প্রকল্প অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে করা হয়েছে বলে জানা গেছে।

জেলা ও উপজেলা প্রশাসনের তদারকিতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বরাদ্দকৃত স্থানীয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস মাধ্যমে এসব ঘর নির্মাণ করা হচ্ছে। আগামী ১৫ জানুয়ারি এসব ঘর নির্মাণ কাজ শেষ করার লক্ষ্য নিয়ে দিনরাত কাজ চলছে।

ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) খলিলুর রহমান নির্মাণ কাজ সরেজমিনের পরির্দশন করে কাজের অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। শনিবার ছুটির দিনও দুর্গম দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলার নির্মাণাধীন এসব ঘর পরির্দশন করেন জেলা প্রশাসক এনামুল হক।

পরির্দশন শেষে জামালপুর জেলা প্রশাসক এনামুল হক বাংলানিউজকে জানান, আগামী ১৫ জানুয়ারির মধ্যে এসব ঘর নির্মাণ কাজ সমাপ্ত করে দরিদ্র ও অসহায়দের মধ্যে বিতরণ করা হবে।

কুমিল্লার ধ্বনি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর