ব্রেকিং:
তিতাসে সিয়াম হত্যারয় দুই জনের স্বীকারোক্তি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় কুমিল্লায় ইয়াবা বিক্রির সময় ভারতীয় নাগরিকসহ ২ জন আটক রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ শেহবাজ শরিফের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী কুমিল্লায় চার হাসপাতাল সিলগালা, ৩ লাখ টাকা জরিমানা মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী সিপিডিতে ভালো পদে চাকরির সুযোগ, শুরুতেই পাবেন ৩৫০০০ ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার্থীদের দুটি বাস দিল পুলিশ লক্ষ্মীপুরে ১৫ জুয়াড়ি আটক লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী যেখানে সন্ধ্যার পরই জেলার সঙ্গে উপজেলার যোগাযোগ বন্ধ
  • রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

প্রশ্নে গরমিল, ১ ঘণ্টা পর স্থগিত সাত কলেজের পরীক্ষা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

প্রশ্নে গরমিল থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার দর্শন বিভাগের মানোন্নয়ন পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা ৫০ মিনিটে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্ট্যাচার্য।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো দর্শন বিভাগের নন-মেজর ইংরেজি পরীক্ষার প্রশ্ন নতুন সিলেবাসের আলোকে করা হয়েছে। আর আজকে যারা মানোন্নয়ন পরীক্ষা দিচ্ছেন তাদের ইংরেজি প্রশ্ন পুরনো সিলেবাসের আলোকে হওয়ার কথা। পরীক্ষা শুরুর পর শিক্ষার্থীরা বিষয়টি নজরে আনলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করলে কেবল মানোন্নয়ন পরীক্ষার্থীদের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সমন্বয় করা হবে। বাকি অন্যান্য বিভাগের পরীক্ষা যথারীতি সম্পন্ন হচ্ছে।

এর আগে, বৃহস্পতিবার সকাল ৯টায় সরকারি সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা চলবে।

এতে সাত কলেজের অনার্সের দ্বিতীয় বর্ষের বিভিন্ন বিভাগের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার্থীরা অংশ নেবেন। রাজধানীর ৭টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রগুলো হলো— ঢাকা কলেজ (কেন্দ্রের কোড- ১০১), ইডেন মহিলা কলেজ (কেন্দ্রের কোড- ১০২), বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ (কেন্দ্রের কোড- ১০৩), কবি নজরুল সরকারি কলেজ (কেন্দ্রের কোড- ১০৪), সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ (কেন্দ্রের কোড- ১০৫), সরকারি বাঙলা কলেজ (কেন্দ্রের কোড- ১০৬) ও সরকারি তিতুমীর কলেজ (কেন্দ্রের কোড- ১০৭)।

এর মধ্যে ঢাকা কলেজ কেন্দ্রে ইডেন মহিলা কলেজের বিএ, বিএসএস, বিএসসি-এর শিক্ষার্থীরা, ইডেন মহিলা কলেজ কেন্দ্রে ঢাকা কলেজের শিক্ষার্থীরা, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ইডেন মহিলা কলেজের বিবিএ-এর শিক্ষার্থীরা, কবি নজরুল সরকারি কলেজ কেন্দ্রে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা, সরকারি বাঙলা কলেজ কেন্দ্রে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা এবং সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেন।