ব্রেকিং:
২১ আগস্ট গ্রেনেড হামলার কাউকেই ছাড় দেওয়া হবে না: আইনমন্ত্রী মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা গুনলো দুই ফার্মেসি ঝরে পড়া শিশুদের পাঠদানে ফেরাতে প্রশিক্ষণ দম্পতিকে শৌচাগারে আটকে রাখায় আত্মহত্যা চেষ্টা সরকারি ভবনে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী ব্যবহারের নির্দেশনা জারি প্রত্যাবাসন নিরাপদ না হলে আবারো ফেরত আসবে রোহিঙ্গা ৪০ বছরের মধ্যে যুক্তরাজ্যের মূল্যস্ফীতি সর্বোচ্চ শিক্ষার্থীদের হেনস্তা করায় কুমিল্লায় ট্রেন আটকে প্রতিবাদ ইউক্রেন সফরে আসছেন এরদোগান ও গুতেরেস প্রেমের টানে বগুড়ায় এসে ধর্ষণের শিকার, গ্রেফতার ২ রাশিয়া থেকে জ্বালানি তেল কেনার উপায় খোঁজার নির্দেশ প্রধানমন্ত্রীর ঢাকা ওয়াসার কর্মীদের উৎসাহ বোনাসে হাইকোর্টের নিষেধাজ্ঞা দেশে অপুষ্টিতে ভুগছেন ১ কোটি ৭০ লাখ বিবাহিত নারী জনপ্রিয় হচ্ছে ট্রেতে চারা রোপণ আখাউড়ায় ৫ পলাতক আসামি গ্রেফতার ফেনীতে সাজাপ্রাপ্ত আসামিসহ তিন মাদক ব্যবসায়ী ধরা ডিমের দাম ১ টাকা বেশি নেয়ায় হাজার টাকা জরিমানা ২ হাজার ৫০৪ কোটি টাকা ব্যয়ে ৬ প্রকল্পের অনুমোদন পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে কাজ করছে সরকার: বাণিজ্যমন্ত্রী তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্তের বৈধতা প্রশ্নে হাইকোর্টের রুল
  • বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

প্রাথমিকে আরও ৪৫ হাজার সরকারি শিক্ষক নিয়োগ দেওয়া হবে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২  

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বলেছেন, মানসম্মত প্রাথমিক শিক্ষার জন্য মানসম্মত প্রাথমিক শিক্ষক নিয়োগ দেয়া হবে। বর্তমানে চলমান পরীক্ষা পদ্ধতির মধ্যদিয়ে চলতি বছর ৪৫ হাজার সরকারি শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত অনলাইন পদ্ধতিতে শিক্ষক বদলি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।


মো. জাকির হোসেন বলেন, বদলি কার্যক্রমে হয়রানিমুক্ত ও স্বচ্ছতা আনতেই এখন থেকে অনলাইন পদ্ধতিতে প্রাথমিক শিক্ষকদের বদলি করা হবে।

তিনি বলেন, সারা দেশে বদলি কার্যক্রম পূর্ণাঙ্গভাবে চালু হবে আগামী মাস থেকে। অনলাইনে উপজেলা পর্যায়ে শিক্ষক বদলি কার্যক্রম উদ্বোধন হলেও, দেশের মহানগর পর্যায়ে বদলি আপাতত বন্ধ থাকবে।