ব্রেকিং:
শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা পুলিশের বিলম্বে ৪ কিলোমিটার জ্যাম! এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারহীন সড়কের ভোগান্তিতে যাত্রীরা কোটি টাকা নিয়ে উধাও এনজিও! ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি সেতুর অভাবে ভোগান্তিতে ২০ হাজার মানুষ পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা? ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানান অভিযোগ ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচারে গ্রেপ্তার ২ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১১৪

ফখরুলের শূন্য আসনে ভোট ১৮ জুন

প্রকাশিত: ৮ মে ২০১৯  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ আসনের নির্বাচন আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে। আজই তফসিল ঘোষণা সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন পুরোপুরি ইভিএমে অনুষ্ঠিত হবে। ভোট দেয়ার সময় পরিবর্তন করে সকাল ৯টা থেকে ৫টায় নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে ১৮ জুন একটি সংরক্ষিত মহিলা আসনের (বিএনপি) ভোটও অনুষ্ঠিত হবে।

প্রথম অধিবেশন শুরুর দিন থেকে ৯০ দিনের মধ্যে সংসদ সদস্যদের শপথ গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। সে অনুযায়ী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে ভোটে বিজয়ীদের শপথ গ্রহণের শেষ দিন ছিল ৩০ এপ্রিল। নির্ধারিত সময়ের মধ্যে বিএনপি থেকে নির্বাচিত ৬ জন সদস্যের ৫ জন শপথ গ্রহণ করেন। তবে শপথ থেকে বিরত থাকেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্ধারিত সময়ে শপথ না নেওয়ায় ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মোট ৮ জন সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে বিএনপির ৫ জন ও গণফোরামের দুজন শপথ গ্রহণ করেছেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর