ব্রেকিং:
ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী প্রশ্ন ফাঁস: বড় হচ্ছে চক্রের তালিকা
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

ফেনীতে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩  

ফেনীতে মাদক মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া একই মামলায় আরেকটি ধারায় ওই দুই আসামিকে এক বছর করে সশ্রম কারাদণ্ড এবং তিন হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার আরও একটি ধারায় পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে ওই দুজনকে। আদালত একই মামলায় অপর আসামি মো. সোহেলকে বেকসুর খালাস দিয়েছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুজন হলেন- ফেনীর ফুলগাজী উপজেলার দক্ষিণ আনন্দপুর গ্রামের মো. পলাশ (৩০) এবং একই উপজেলার ফতেহপুর গ্রামের মো. আজাদ (৪০)।  

রায় ঘোষণার সময় তারা দুজন আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের পুলিশের মাধ্যমে ফেনী জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে ফেনীর অতিরিক্ত দায়রা জজ (১ম আদালত) সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষণা করেন।  

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর ফেনীর ফুলগাজী উপজেলার নুরপুর এলাকায় সিএনজিচালিত অটোরিকশা তল্লাশি করে মাদকদ্রব্যসহ মো. পলাশ, মো. আজাদ ও মো. সোহেলকে গ্রেপ্তার করে পুলিশ।

এ সময় অটোরিকশাটি জব্দ করা হয়। এ ঘটনায় ফুলগাজী থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. আশেকুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের কয়েকটি ধারায় মামলা করেন।  

মামলাটি তদন্ত শেষে ফুলগাজী থানার আরেক এসআই তিন আসামির বিরুদ্ধে একই বছরের ২০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন ফেনীর জেষ্ঠ সহকারী কৌঁসুলি দ্বিজেন্দ্র কুমার কংশ বণিক। তিনি দুজনের সাজার বিষয়টি নিশ্চিত করেন।

আসামিদের পক্ষে আদালতে মামলা পরিচালনা করেন আইনজীবী মো. সালাহ উদ্দিন মানিক।