ব্রেকিং:
ইসরায়েলে হামলার পর বাইডেনকে ফোন দিলেন নেতানিয়াহু ৩১ দিন পর বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত তরুণ-তরুণীর ধস্তাধস্তির ভিডিও ভাইরাল, কারা তারা? তরমুজের গায়ে এবার ‘মৌসুম শেষের’ হাওয়া, বেড়েছে দাম চালক-সুপারভাইজারের মৃত্যু নিয়ে গল্প সাজিয়েছেন হেলপার: পুলিশ এবার কুকি-চিনের সহযোগী লাল বম গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ৫০ বস্তা চিনিসহ আ.লীগ নেতা আটক কেএনএফের ৩ সদস্যসহ গ্রেপ্তার ৪ ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজারকে পরিবারের কাছে হস্তান্তর ফোর্বসের বিলিয়নিয়ার প্রকাশ, ধনীদের তালিকায় বাংলাদেশের আজিজ খান ইতালি থেকে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়ে সম্মাননা পেলেন ৫ বাংলাদেশি বিএনপির ‘বয়কট ভারত’ আন্দোলনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস ভাড়া কমিয়ে প্রজ্ঞাপন বিশ্ববিদ্যালয়ের সর্বক্ষেত্রে জামায়াতের অনুসারী বেশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে কুমিল্লা উত্তর জেলা ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎ ঝড়ে লন্ডভন্ড কয়েকটি গ্রাম মেট্রোরেল চলাচল স্বাভাবিক বুয়েটে ছাত্রলীগের প্রবেশ: অভিযুক্ত শিক্ষার্থীর সিট বাতিল বিস্ফোরণে কম্পিত টেকনাফ-সেন্টমার্টিন, নাফনদে ভাসছে যুদ্ধজাহাজ
  • রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

ফেনীতে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩  

ফেনীতে মাদক মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া একই মামলায় আরেকটি ধারায় ওই দুই আসামিকে এক বছর করে সশ্রম কারাদণ্ড এবং তিন হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার আরও একটি ধারায় পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে ওই দুজনকে। আদালত একই মামলায় অপর আসামি মো. সোহেলকে বেকসুর খালাস দিয়েছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুজন হলেন- ফেনীর ফুলগাজী উপজেলার দক্ষিণ আনন্দপুর গ্রামের মো. পলাশ (৩০) এবং একই উপজেলার ফতেহপুর গ্রামের মো. আজাদ (৪০)।  

রায় ঘোষণার সময় তারা দুজন আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের পুলিশের মাধ্যমে ফেনী জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে ফেনীর অতিরিক্ত দায়রা জজ (১ম আদালত) সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষণা করেন।  

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর ফেনীর ফুলগাজী উপজেলার নুরপুর এলাকায় সিএনজিচালিত অটোরিকশা তল্লাশি করে মাদকদ্রব্যসহ মো. পলাশ, মো. আজাদ ও মো. সোহেলকে গ্রেপ্তার করে পুলিশ।

এ সময় অটোরিকশাটি জব্দ করা হয়। এ ঘটনায় ফুলগাজী থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. আশেকুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের কয়েকটি ধারায় মামলা করেন।  

মামলাটি তদন্ত শেষে ফুলগাজী থানার আরেক এসআই তিন আসামির বিরুদ্ধে একই বছরের ২০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন ফেনীর জেষ্ঠ সহকারী কৌঁসুলি দ্বিজেন্দ্র কুমার কংশ বণিক। তিনি দুজনের সাজার বিষয়টি নিশ্চিত করেন।

আসামিদের পক্ষে আদালতে মামলা পরিচালনা করেন আইনজীবী মো. সালাহ উদ্দিন মানিক।