ব্রেকিং:
দেবিদ্বারে উ. জেলা স্বেচ্ছাসেবক লীগ সম্পাদকের আঙ্গুল কর্তন কমলাপুর চাইল্ড হেভেন স্কুলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন কুমিল্লার চৌদ্দগ্রামে পান বোঝাই পিক-আপ থেকে ৫৪ হাজার পিস ইয়াবা লালমাই পাহাড়ের কাঁঠালের ম–ম ঘ্রাণ তিতাশে মাটির পাতিল থেকে বের হচ্ছিল কান্নার আওয়াজ প্রধানমন্ত্রী দিল্লি যাচ্ছেন ২১ জুন নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ
  • বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

ফেনীতে রোগীর প্রেসক্রিপশন ধরতে মানা ওষুধ কোম্পানির প্রতিনিধিদের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৩  

ফেনীতে ওষুধ কোম্পানির প্রতিনিধিরা রোগীদের প্রেসক্রিপশনের ছবি তোলাসহ অন্যান্য অসস্থিকর পরিস্থিতির নিরসনে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জেলার সকল ওষুধ কোম্পানির প্রতিনিধির সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ফেনী সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিনের সভাপতিত্বে সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সিভিল সার্জন অফিস সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী বিএমএ সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার।

ফেনী সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিন বলেন, কোনোভাবে রোগী ও চিকিৎসকের প্রাইভেসি নষ্ট হয় এমন কর্মকাণ্ড করা যাবে না। ওষুধ কোম্পানির প্রতিনিধিরা প্রেসক্রিপশনের ছবি তুলছেন, এতে রোগী ও চিকিৎসকের প্রাইভেসি নষ্ট হয়। এটা আমরা এলাও করবো না। হাসপাতালগুলোকে নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেয়া হবে। ওই নির্দিষ্ট সময়ে ভিজিট করবেন। আরএসএম ফোরামকে সিদ্ধান্তগুলো জানিয়ে দুই দিন সময় দেয়া হয়েছে। তারা সময় ঠিক করে আমাদের জানাবে। সপ্তাহে নির্ধারিত একদিন বা দুদিন  দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত হাসপাতাল ভিজিট করতে পারবেন। 

ফেনী বিএমএ সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার বলেন, ওষুধ কোম্পানির প্রতিনিধিরা প্রেসক্রিপশনের ছবি তুলছেন তাতে রোগী ও চিকিৎসকের প্রাইভেসি নষ্ট হচ্ছে। এটা কোন প্রকারে করা যাবে না। বিষয়টি ওষুধ কোম্পানির মালিকদের জানিয়ে আরএসএম প্রতিনিধিরা সিদ্ধান্তে আসার জন্য জানানো হয়েছে। হাসপাতাল, ক্লিনিকের সামনে যত্রতত্র মোটরসাইকেল রেখে যানজট সৃষ্টি করা যাবে না। নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেয়া সময়ে হাসপাতাল ভিজিট করতে হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুর রিদোয়ান আরমান শাকিল, ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. আবুল খায়ের মিয়াজী।

সভায় ফেনী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ রানা, ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আসিফ ইকবাল, ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ হারুন উর রশিদ, সাধারন সম্পাদক আবু যুবায়ের মুন্না, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সহ-সভাপতি আবদুল কুদ্দুস সুমন, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক কামাল উদ্দিন, ফেনী জেলা রিজিওনাল সেলস ম্যানেজার (আরএসএম) সমিতির সভাপতি মো. শহীদুল্লাহ, বেসরকারী হাসপাতাল মালিক সমিতির নের্তৃবৃন্দ, বিভিন্ন ঔষধ কোম্পানির রিজিওনাল প্রধান ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।