ব্রেকিং:
অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬হাজার পরিবারকে ৩কোটি টাকা সহায়তাদেবে ব্র্যাক শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি নগদ সহায়তা পাবে ৪৮ লাখ প্রান্তিক উদ্যোক্তা
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

৩৩০

ফের নামছে হাড় কাঁপানো শীত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

প্রবাদ আছে, ‘মাঘের শীত বাঘের গায়ে’। অর্থাৎ মাঘের হিম শীতে বাঘ মামাও কাবু হয়। কিন্তু এ মাঘে এখনো খুব একটা শীত অনুভূত হচ্ছে না। তবে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে আবারো তাপমাত্রা কমে শীত নামতে পারে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আজ রাজধানীসহ সারাদেশের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এছাড়া রংপুর ও সিলেট বিভাগের কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বরিশালের খেপুপাড়ায় ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার নীলফামারীতে সামান্য ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ঢাকার বায়ুদূষণ পরিস্থিতি সম্পর্কে গবেষকেরা বলছেন, এক সপ্তাহ আগেও বিশ্বের সবচেয়ে দূষিত বায়ুর শহরের তালিকায় ১ থেকে ৩ নম্বরে ছিল ঢাকা। শনিবার সকাল থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত বিশ্বের দূষিত বায়ুর শহরগুলোর তালিকায় ঢাকা ১৭তম অবস্থানে ছিল। মূলত তাপমাত্রা বৃদ্ধি এবং কুয়াশা কমে আসায় রাজধানীর বায়ুর মানও কিছুটা উন্নতি হয়েছে।

রোববার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে এবং সোমবার সূর্যোদয় হবে ভোর ৬টা ৪৩ মিনিটে।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর