ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

ফোনের কভারে হলুদ দাগ! জানুন দূর করার উপায়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৩  

স্মার্টফোন যাতে নিরাপদে থাকে তাই অনেকে কভার বা কেস ব্যবহার করেন। বেশিরভাগ মানুষ ফোনের রং দৃশ্যমান রাখতে স্বচ্ছ কভার কিনতে পছন্দ করেন।

কেসটি নতুন অবস্থায় বেশ ভালো দেখায়। তবে কিছুদিন পরই সেটি হলুদ হতে শুরু করে। স্বচ্ছ আবরণ হলুদ হয়ে গেলে দেখতে একেবারেই ভালো লাগে না।

কীভাবে সেই হলুদ দাগ দূর করবেন

প্রথম পদ্ধতি
আপনার ফোনটি কভার থেকে বের করে আলাদা করে রাখুন। কেসটি সিঙ্কে বা একটি পরিষ্কার তোয়ালের ওপরে রাখুন। এটি এমনভাবে রাখুন যাতে দাগের দিক উপরের দিকে থাকে। তারপর বেকিং সোডা দিয়ে পুরোপুরি ঢেকে দিন। 

এবার টুথব্রাশ দিয়ে হালকাভাবে পানিতে ডুবিয়ে বৃত্তাকারভাবে কেসের ওপর ঘষুন। দাগগুলো হালকা হতে শুরু করলে আবার পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার একটি নরম শুকনো কাপড় দিয়ে মুছে নিন।

দ্বিতীয় পদ্ধতি
একটি পাত্রে ১ কাপ (২৪০ মিলি) গরম পানি রাখুন। তারপর প্রায় ২ থেকে ৩ ফোঁটা সাবান ঢেলে নিন। আপনার কাছে যে ডিশওয়াশ  আছে তা ব্যবহার করতে পারেন। তবে হালকা সাবান ব্যবহার করা ভালো।

যদি সাবানটি খুব শক্ত হয় তবে এটি আপনার কভারের ক্ষতি করতে পারে। ডিশ সাবান হালকা দাগ মুছে ফেলার জন্য দুর্দান্ত।

প্রথমে আপনার ফোন কেস থেকে সরিয়ে নিন এবং ফোনটি পানি থেকে দূরে রাখুন। পুরো কেস জুড়ে ব্রাশ দিয়ে ঘষুন, বিশেষ করে এমন জায়গায় যেখানে আপনি বেশি দাগ লক্ষ্য করেন। দাগের চারপাশে বৃত্তাকারে ঘষার চেষ্টা করুন।

তারপর পরিষ্কার পানি দিয়ে কভারটি ধুয়ে ফেলুন। নরম কাপড় দিয়ে মুছে শুকিয়ে নিন। এভাবে সপ্তাহে অন্তত একবার ফোনের কভার ধুতে পারলে ভালো।