ব্রেকিং:
লেবানন যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ `সংগ্রাম` স্বাস্থ্যখাতের দুর্নীতি দূর করতে কঠোর পদক্ষেপ অসচ্ছল শিক্ষার্থীদের মোবাইল কিনতে টাকা দেবে সরকার প্রধানমন্ত্রীর করোনাকালীন সহায়তা পেলেন রাঙ্গামাটির সাংবাদিকরা আত্রাইয়ে ১৮ গৃহহীন পরিবার পেলো দুর্যোগ সহনীয় পাকাঘর সরকারের মূল লক্ষ্য ‘ভ্যাকসিন সবার আগে নিশ্চিত করা’ নদীর পাড়ে রোপণ করা হবে ১০ লাখ গাছের চারা বন্যায় ছড়াচ্ছে নানা রোগ দেশে করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় তিন হাজার বুদ্ধিজীবী ছাড়াই চলছে বিএনপি সিফাতের জামিন মঞ্জুর প্রদীপ কি ‘আলাদীনের প্রদীপ’ পেয়েছিলেন? দেশেই হচ্ছে আন্তর্জাতিক মানের রাসায়নিক পরীক্ষাগার বিজ্ঞাপন বৃক্ষ এখন বিপজ্জনক বৃক্ষ! ব্রাহ্মণবাড়িয়ায় আবারও হাজারো মানুষের উপস্থিতিতে জানাজা দুই সিটেই যাত্রী বসিয়ে বাড়তি ভাড়া নিচ্ছে কুমিল্লার সব পরিবহন পৌর এলাকার ৫০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ পেয়ারা বদলে দিয়েছে শতাধিক পরিবারের জীবন রোগীর পেটে ব্যান্ডেজ-তুলা রেখে সেলাই করে দিলেন চিকিৎসক বাস্তবায়নের পথে ব-দ্বীপ স্বপ্ন
  • সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

৭১

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ জুলাই ২০২০  

বকেয়া বেতন পরিশোধ ও ঈদ বোনাসের দাবিতে কুমিল্লার দেবিদ্বারে বিক্ষোভ করেছে আশা জুট মিলের শ্রমিক ও কর্মচারীরা। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে তারা। এতে ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখী সড়ক কয়েক ঘন্টা অচল হয়ে পড়ে। সৃষ্টি হয় দীর্ঘ যানজটের।

মঙ্গলবার (২৮ জুলাই) সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত কুমিল্লার চান্দিনা ও দেবিদ্বার উপজেলার সীমান্তবর্তী এলাকা মহাসড়কের আড়িখোলা এলাকায় এই ঘটনা ঘটে।

খবর পেয়ে চান্দিনা ও দেবিদ্বার থানা পুলিশ এবং হাইওয়ে পুলিশের সদস্যরা দীর্ঘক্ষণ চেষ্টার পর মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
আশা জুট মিলের শ্রমিকরা জানান, গত পাঁচ মাস ধরে তাদের বেতন বাকেয়া রয়েছে। এই পরিস্থিতিতে তারা মানবেতর জীবন যাপন করছেন। তাই বাধ্য হয়ে আজ রাস্তায় নামতে হয়েছে তাদের।

চান্দিনা থানার ওসি মো.আবুল ফয়সল ও হাইওয়ে পুলিশের ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ সালেহ আহমেদ জানান, বকেয়া বেতন পরিশোধ ও ঈদ বোনাসের দাবিতে আশা জুট মিলের শ্রমিক-কর্মচারীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে আমরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিক ও জুট মিল কর্তৃপক্ষের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ সময় মালিকপক্ষ বুধবারের (২৯ জুলাই) মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন। বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণে আছে। মহাসড়কে পুলিশ অবস্থান করছে। আর যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তারা।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর