ব্রেকিং:
‘ডায়াবেটিস’ তাই ভাত ছেড়ে রুটি? বিপদ আরো বাড়ছে মিথিলা-ফাহমির ছবি ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ গবাদি পশুর প্রজননের খবর জানাবে বাংলাদেশি ছাত্রের তৈরি যন্ত্র অ্যাপিকটা বিজয়ীদের সংবর্ধনা দিল বেসিস ইসলামে সড়ক ও পরিবহন নীতিমালা জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন শুদ্ধি অভিযান সফল করতে হবে: কাদের পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী তিনি পাখি রক্ষায় গোপালগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ পিঁয়াজের কারণে কফি হাউসে বন্ধ হল জনপ্রিয় খাবার বিয়ের পাঁচদিন পরই অন্তঃসত্ত্বা কিশোরীকে তালাক পাঁচ নারী পাচ্ছেন বেগম রোকেয়া পদক ৩৯তম বিসিএসে আরো ১৬৮ জন চিকিৎসক নিয়োগ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ শৈত্যপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস তিন মাসে ২৯ হাজার বিচারপ্রার্থীকে সরকারি খরচায় আইনি সেবা কারাদন্ডপ্রাপ্ত আদম বেপারী গ্রেপ্তার ল্যাকটেটিং মাদার সহায়তায় হেলথ ক্যাম্প উদ্বোধন

সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৮০৭

বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যচিত্র দেখানো হবে ৬৬ হাজার স্কুলে

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

সারাদেশের ৬৫ হাজার ৯০১টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি একটি তথ্যচিত্র দেখানো হবে।

এতে জাতির জনকের শিশুকাল থেকে রাষ্ট্রপরিচালনা পর্যন্ত জীবনের নানা দিক তুলে ধরা হবে। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে এ তথ্যচিত্র একযোগে প্রদর্শন করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন জানিয়েছেন, ৬৫ হাজার ৯০১টি প্রাথমিক বিদ্যালয়ে ১৫ আগস্টে ওই কর্মসূচি পালন করা হবে। এতে মোট ব্যয় হবে এক কোটি ৪০ লাখ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা ‘শেখ মুজিব আমার পিতা’এ বইয়ের আলোকে তথ্যচিত্রটি তৈরি করা হয়েছে। জাতিকে সঠিক ইতিহাস জানানোই এর উদ্দেশ্য।

শ্রেণিকক্ষে প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর কর্মজীবন দেখানো ছাড়াও ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলন, স্বাধিকার আন্দোলন, গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান বড় পর্দায় শিশুদের সামনে তুলে ধরা হবে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর