ব্রেকিং:
আওয়ামী লীগই জনগণের পাশে থাকে, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য - ওবায়দুল পাশে উঁচু জায়গা রেখে পরিকল্পিতভাবে পানিতে ঈদের নামাজ ৯ জুন পর্যন্ত ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো এনবিআর লোহাগড়ায় ঈদ উপহার পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নতুন ১৫২ সদস্যসহ পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল প্লাজমা দিতে চান এই চিকিৎসক দম্পতি হাসপাতালে রোগীর স্বজনদের বিরিয়ানি খাওয়ালেন আ’লীগ নেতা অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬হাজার পরিবারকে ৩কোটি টাকা সহায়তাদেবে ব্র্যাক
  • বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

২৪২

বঙ্গবন্ধুর জন্মদিনে বিনামূল্যে ওপেন হার্ট সার্জারি বিএসএমএমইউতে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বিনামূল্যে ওপেন হার্ট সার্জারিসহ বিভিন্ন সেবার কর্মসূচি নেয়া হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ূয়ার নির্দেশে ১৭ মার্চ মঙ্গলবার দিনজুড়ে সার্জারি, বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, ল্যাবরেটরি পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম ও রক্তের গ্রুপ নির্ণয় ও কার্ডিয়াক সার্জারি বিভাগ কর্তৃক বিনামূল্যে ওপেন হার্ট সার্জারি করা হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু রোগীদের ফলো চিকিৎসা ও গেট টুগেদারসহ নানা কর্মসূচি পালন করা হবে।

বিএসএমএমইউ আগামীকালের কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও ফ্রি সার্জারির উদ্বোধন, সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ও একই সময় টিএসসি চত্বরে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ১০টা ৩০ মিনিটে শিশু রোগীদের ফলোআপ চিকিৎসা ও গেট টুগেদার হবে।

এরপর দুপুর ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে যাত্রা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ  এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বছরজুড়ে নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

কুমিল্লার ধ্বনি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর