ব্রেকিং:
মাস্ক ছাড়া বাইরে বের হলে ৬ মাসের জেল, ১ লাখ টাকা জরিমানা করোনা প্রকল্পে বিশেষ বরাদ্দ ২০৭ কোটি টাকা এসএসসির সব সূচকেই ভাল ফল দেশে আজও দুই হাজারের অধিক আক্রান্ত, মৃত্যু ২২ করোনা আক্রান্তদের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নতুন সেবা নারী শান্তিরক্ষীদের অবদানের কথা তুলে ধরলেন রাবাব ফাতিমা করোনা শনাক্ত করতে রাজধানীতে আরো দুটি ল্যাব চালু ভর্তুকি খাতে বরাদ্দ বাড়ছে সাড়ে ৫ হাজার কোটি টাকা মানব পাচারকারীদের গ্রেফতারে তদন্তে নেমেছে সিআইডি সিএএমএসের মাধ্যমে হচ্ছে গরিবদের ডাটাবেস শিক্ষাপ্রতিষ্ঠান এখনই খোলা হবে না : প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের ২০০০ কোটি টাকা সুদ মওকুফ করা হবে : প্রধানমন্ত্রী দুই মাস পর পুরোনো রূপে চাঁদপুর, স্বাস্থ্যবিধি মেনে চলছে লঞ্চ বৃদ্ধকে প্লাজমা দিলেন করোনাজয়ী চিকিৎসক বরুড়ার সেই চা বিক্রেতার স্কুলে শতভাগ পাশ চাঁদপুরে আরো ১১ জনের করোনা শনাক্ত ছেলের মরদেহ নিয়ে সাড়ে ৬ ঘণ্টা সড়কে দাঁড়িয়ে ছিলেন বাবা-মা কুমিল্লায় চিকিৎসকসহ নতুন আক্রান্ত ১০৩ করোনার অবনতি হলে এবার কঠোর লকডাউন: প্রধানমন্ত্রী এস.এস.সি-২০২০ এর ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অভাবনীয় সাফল্য
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

৬০৫

ববঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে নিউইয়র্ক স্টেট সিনেটে রেজ্যুলেশন পাস

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে নিউইয়র্ক স্টেট সিনেটে বিশেষ রেজ্যুলেশন পাস হয়েছে।

নিউইয়র্কের কুইন্স থেকে নির্বাচিত স্টেট সিনেটর জন সি. ল্যু নিউইয়র্ক স্টেট সিনেটে এই রেজ্যুলেশন (৩০২) উপস্থাপন করেন। গত ১০ মার্চ এই বিশেষ রেজ্যুলেশন পাস হয়।

শুক্রবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনে নিউইয়র্ক স্টেট যে স্মারক রেজ্যুলেশন পাস করে তাতে আরো উল্লেখ করা হয় যে, নিউইয়র্ক স্টেটের সাংস্কৃতিক ঐতিহ্যে বাংলাদেশিরা বহুজাতিক যে অবদান রেখে চলেছে তারই স্বীকৃতি হচ্ছে এই স্মারক।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত চতুর্থ শিশু-কিশোর মেলা ২০২০ উপলক্ষে নিউইয়র্ক স্টেট সিনেটে গত মঙ্গলবার একটি বিশেষ স্মারক রেজ্যুলেশন পাস হয়েছে। কুইন্স থেকে নির্বাচিত স্টেট সিনেটর জন সি. ল্যু এই রেজ্যুলেশনের প্রণেতা। তিনি মুক্তধারা ফাউন্ডেশনের (নিউইর্য়ক) সিইও বিশ্বজিত সাহার হাতে এই রেজ্যুলেশনের কপি হস্তান্তর করেন।

স্মারক রেজ্যুলেশনে বলা হয়, নিউইর্য়ক স্টেটের সাংস্কৃতিক ঐতিহ্যে বাংলাদেশিরা বহুমাত্রিক যে অবদান রেখে চলেছে তারই স্বীকৃতি স্বরূপ এই স্মারক পাস হয়েছে। তবে স্মারক রেজ্যুলেশন পাসের পর করোনাভাইরাসজনিত উদ্ভুত পরিস্থিতিতে শিশু–কিশোর উৎসব স্থগিত ঘোষণা করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এদিন থেকে শুরু হবে মুজিব বর্ষ।

কুমিল্লার ধ্বনি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর