ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

বরুড়ায় ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব গ্রহণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

কুমিল্লার বরুড়ায় ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম সভা ও চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ১৯ জুন বেলা ১১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হামিদ লতিফ ভূইয়া (কামাল) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা দঃ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও এস কিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম এমপি। এতে সঞ্চালনায় ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং। এসময় অতিথি ছিলেন সাবেক অতিরিক্ত সচিব মোঃ সাব্বির রহমান, এলজিইডির সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল কাদের ও বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মোঃ হুমায়ুন কবির।
এসময় উপস্থিত ছিলেন বরুড়া পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার, নব চির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিনুয়ারা বেগম, বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মহিবুস সালাম খান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নাসরিন সুলতানা তনু, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহিদ হাসান, বরুড়া থানা অফিসার ইনচার্জ মোঃ রিয়াজুল ইসলাম চৌধুরী, বরুড়া পৌরসভার সাবেক মেয়র বাহাদুরুজ্জামান বাহাদুর, বরুড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিন হোসেন, বরুড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মোঃ জালাল উদ্দীন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিন ভুইঁয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন চন্দ্র সিংহ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ তরিকুল ইসলাম, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম মিঠু, আড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বাদল, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান, সহ অন্যান্য চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সভা শুরুতে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
সভা শেষে সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম বরুড়া উপজেলাকে স্মার্ট ও আধুনিক বরুড়া হিসেবে গড়ে তুলতে কিছু প্রস্তাবনা তুলে ধরেন।
প্রস্তাবনাগুলো হচ্ছে বরুড়া উপজেলা সদর থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ে প্রতিটি রাস্তা নির্মাণ, সংস্কার ও মেরামতে উভয় পাশে যথাযথ ভাবে খেয়াল রাখা যেন ছোট বা বড় ধরনের যানবাহন ওভারটেক ও চলাচনের জন্য পর্যাপ্ত পরিমাণে জায়গা রাখা। প্রতিটি রাস্তার পাশে নিয়ম মেনে ফিসারী করা এবং আইন অমান্য করলে যথাযত ব্যবস্থা গ্রহণ করা। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিজ নিজ এলাকার উন্নয়ন কাজে তদারকি জোরদার করা।
কিশোর গ্যাং প্রতিরোধে প্রশাসন ও পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সুশীল সমাজের নেতৃবৃন্দদের ভূমিকা রাখা, বরুড়া পৌর সদরের যানজট নিরসনে উপজেলা প্রশাসন পৌরসভা মেয়র, পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগের মাধ্যমে নিরসনে কাজ করতে হবে। চুরি ডাকাতি চিনতাই রোধ করতে পুলিশের টহল বৃদ্ধি করা এবং স্থানীয়ভাবে টিম গঠন করে কাজ করতে হবে।
রাত ১০টার পর ঘুরাঘুরি করা বা রাস্তায় অবস্থান নিলে ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাদক প্রতিরোধে প্রশাসন, বরুড়া থানা পুলিশ, জনপ্রতিনিধিদের নিয়ে একযোগে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।
জনসাধারনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নির্মিত কমিউনিটি ক্লিনিক সচল রাখার লক্ষ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের নজরদারীতা বাড়ানো ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
বরুড়া পৌরসভা সদর সহ বিভিন্ন এলাকার খাল খনন ও দখলকারীদের হাত থেকে উদ্ধারে ব্যবস্থা নেওয়া।
প্রতি ৬ মাস পর পর উন্নয়ন কর্মকাণ্ডের রিপোর্ট জনসাধারণের মাঝে তুলে ধরতে হবে এবং প্রতিটি উন্নয়ন কাজের জবাবদিহিতা নিশ্চিত করা। শেষে নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হামিদ লতিফ ভূইয়া কামাল বঙ্গবন্ধু আদর্শ বুকে ধারন করে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বরুড়া উপজেলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেন এবং মাদক প্রতিরোধে বরুড়া থানা অফিসার ইনচার্জকে আগামী ৬ মাসের মধ্যে মাদক নির্মুলের আলটিমেটাম দেন। তিনি আরও বলেন, আমি নব নির্বাচিত চেয়ারম্যান হিসেবে অনেক কিছু না জানার বাহিরে থাকতে পারে তাই তিনি বরুড়ার উন্নয়নে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।