ব্রেকিং:
নানান রোগের ঝুঁকি কমায় আকর্ষণীয় এই ফলটি এসব কারণে বিয়ে করলে পস্তাতে হতে পারে! গুগল ম্যাপে যোগ হচ্ছে নতুন ফিচার স্ত্রী’র রাগ-অভিমানে করণীয় এবার স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কাওসারকে অব্যাহতি ১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা কেরামতি দেখাতে কবরে নেমে মৃত্যুর হাত থেকে ফিরলেন পীর (ভিডিও) আবরার হত্যায় রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে সড়ক পরিবহন আইন কার্যকর ১ নভেম্বর থেকে ধরা খেয়ে ৫১ লাখ টাকা দেনমোহরে বিয়ে করলেন পুলিশ কর্মকর্তা মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন শিরিন আক্তার শিলা বিকাশের দোকানে ক্যাসিনো ব্যবসা, আটক ৫ সরকারি জমিতে বস্তি, নিয়ন্ত্রণ বেসরকারি বিসিবির আশ্বাসে ক্রিকেটারদের আন্দোলন স্থগিত ক্যাসিনোকাণ্ড: দুই এমপিসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা রেমিট্যান্স আয়ে এগিয়ে মধ্যপ্রাচ্যের প্রবাসীরা বিমান উড্ডয়নে যত্নবান হতে হবে: প্রধানমন্ত্রী ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা ৪ কি. মি. জ্যামের নেপথ্যে.. এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১২৬৫

বাংলাদেশকে জিম্বাবুয়ের পাশে দাঁড়ানোর আহ্বান ক্রিকেটানুরাগীদের

প্রকাশিত: ২৩ জুন ২০১৯  

চলমান বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি জিম্বাবুয়ে। নেদারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও জুটেছে হার। তারপরই নতুন সিদ্ধান্ত নেয়া হয় জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের বিপক্ষে। পুরনো পর্ষদ ভেঙ্গে নতুন কমিটি করা হয়। এমন কঠিন পরিস্থিতিতে জিম্বাবুয়ের পাশে বাংলাদেশকে দাঁড়ানোর আহ্ববান জানিয়েছেন ক্রিকেট ভক্তরা।

বাংলাদেশের খারাপ সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। সবাই যখন টাইগারদের সঙ্গে খেলতে না চেয়ে মুখ ফিরিয়ে নিয়েছিল, তখন একের পর এক ম্যাচ খেলেছে জিম্বাবুয়ে।  বাংলাদেশ সবচেয়ে বেশি ওয়ানডে ও টেস্ট খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে। যদিও বেশিরভাগ ম্যাচে বাংলাদেশ হেরেছে তবুও জিম্বাবুয়ে খেলা থামায়নি। এদেশের ক্রিকেটের উন্নতির পেছনে জিম্বাবুয়ের অবদানের তুলনা হয় না। 

সেই জিম্বাবুয়ের ক্রিকেট আজ চরম দুঃসময়ে! এসআরসি এর সুত্র মতে জেডসির কর্তাদের বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ উঠেছিল তাতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে প্রাপ্ত অর্থ আত্মসাতেরও নালিশ রয়েছে। বোর্ড পরিচালনার জন্য বর্তমানে একটি অন্তর্র্বতীকালীন পর্ষদও করে দিয়েছে এসআরসি, যার নেতৃত্বে রয়েছেন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ডেভ এলম্যান ব্রাউন।

বিপদের বন্ধুদের এমন বিপর্যয়ে মর্মাহত হয়েছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। ধ্বংসপ্রাপ্ত এই দলটির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের অসংখ্য ক্রিকেটপ্রেমী। অনেকে দাবি করেছেন, যদি সুযোগ থাকে তাহলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যেন এমন দুঃসময়ে জিম্বাবুয়ে ক্রিকেটের পাশে দাঁড়ায়। 

বাংলাদেশে আমন্ত্রণ জানিয়ে সিরিজ আয়োজনেরও দাবি তুলেছেন তারা। অবশ্য, সবকিছুই নির্ভর করছে জিম্বাবুয়ে সরকারের ওপর। তারা দেশের ক্রিকেটের ভবিষ্যত নিয়ে কী ভাবছেন, সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। চরম অর্থনৈতিক সংকটে তারা দেশটির ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়ে যেতে পারবে কি না- এটার উপর নির্ভর করে জিম্বাবুয়ে ক্রিকেটের ভবিষ্যত।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর