ব্রেকিং:
বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান গাপটিলের সেই থ্রো নিয়ে কথা বলল আইসিসি বাংলাদেশি পণ্যের রফতানি বাড়বে কলকাতায়: এফবিসিসিআই বিজেপি ক্ষমতায় আসার পরই ভারতে মুসলিম নিপীড়ন বেড়েছে বাংলাদেশি বিজ্ঞানীদের গুতুম মাছের কৃত্রিম প্রজনন কৌশল উদ্ভাবন এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক ‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’ কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি একনেকে ৫ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন ব্যাংক কর্মকর্তাকে ধর্ষণের পর হত্যা, পাঁচজনের মৃত্যুদণ্ড বেশির ভাগ দুধেই সিসা: হাইকোর্টে বিএসটিআইয়ের রিপোর্ট বিশ্বকাপ শেষেও বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডারের মসনদে সাকিব বসানো হবে বজ্রপাত নিরোধক টাওয়ার বউয়ের তালাক নোটিশ পেয়ে খুশিতে দুধ দিয়ে গোসল করলেন স্বামী শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধুর নামে সম্মেলন কক্ষ

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১২০৯

বাংলাদেশকে জিম্বাবুয়ের পাশে দাঁড়ানোর আহ্বান ক্রিকেটানুরাগীদের

প্রকাশিত: ২৩ জুন ২০১৯  

চলমান বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি জিম্বাবুয়ে। নেদারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও জুটেছে হার। তারপরই নতুন সিদ্ধান্ত নেয়া হয় জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের বিপক্ষে। পুরনো পর্ষদ ভেঙ্গে নতুন কমিটি করা হয়। এমন কঠিন পরিস্থিতিতে জিম্বাবুয়ের পাশে বাংলাদেশকে দাঁড়ানোর আহ্ববান জানিয়েছেন ক্রিকেট ভক্তরা।

বাংলাদেশের খারাপ সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। সবাই যখন টাইগারদের সঙ্গে খেলতে না চেয়ে মুখ ফিরিয়ে নিয়েছিল, তখন একের পর এক ম্যাচ খেলেছে জিম্বাবুয়ে।  বাংলাদেশ সবচেয়ে বেশি ওয়ানডে ও টেস্ট খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে। যদিও বেশিরভাগ ম্যাচে বাংলাদেশ হেরেছে তবুও জিম্বাবুয়ে খেলা থামায়নি। এদেশের ক্রিকেটের উন্নতির পেছনে জিম্বাবুয়ের অবদানের তুলনা হয় না। 

সেই জিম্বাবুয়ের ক্রিকেট আজ চরম দুঃসময়ে! এসআরসি এর সুত্র মতে জেডসির কর্তাদের বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ উঠেছিল তাতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে প্রাপ্ত অর্থ আত্মসাতেরও নালিশ রয়েছে। বোর্ড পরিচালনার জন্য বর্তমানে একটি অন্তর্র্বতীকালীন পর্ষদও করে দিয়েছে এসআরসি, যার নেতৃত্বে রয়েছেন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ডেভ এলম্যান ব্রাউন।

বিপদের বন্ধুদের এমন বিপর্যয়ে মর্মাহত হয়েছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। ধ্বংসপ্রাপ্ত এই দলটির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের অসংখ্য ক্রিকেটপ্রেমী। অনেকে দাবি করেছেন, যদি সুযোগ থাকে তাহলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যেন এমন দুঃসময়ে জিম্বাবুয়ে ক্রিকেটের পাশে দাঁড়ায়। 

বাংলাদেশে আমন্ত্রণ জানিয়ে সিরিজ আয়োজনেরও দাবি তুলেছেন তারা। অবশ্য, সবকিছুই নির্ভর করছে জিম্বাবুয়ে সরকারের ওপর। তারা দেশের ক্রিকেটের ভবিষ্যত নিয়ে কী ভাবছেন, সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। চরম অর্থনৈতিক সংকটে তারা দেশটির ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়ে যেতে পারবে কি না- এটার উপর নির্ভর করে জিম্বাবুয়ে ক্রিকেটের ভবিষ্যত।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর