ব্রেকিং:
‘প্রাণ-মিল্কভিটা-আড়ংসহ পাস্তুরিত সব দুধই মানহীন’ বঙ্গবন্ধু মেডিকেলে লিভার প্রতিস্থাপনে সফল অস্ত্রোপচার ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক ২৮ জুন বসবে পদ্মা সেতুর ১৪তম স্প্যান ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ; ৯৯৯-এ ফোন করে শাহান মিয়া বাঁচালো ৩০০ প্রাণ সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা দুদক কার্যালয়েই হবে দুর্নীতির মামলা ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম দিনের আলোয় বৃদ্ধার টাকা ভুল হাতে দিলো ব্যাংক ‘হার কিসি কো, নেহি মিলতা’ গেয়েই গোল্ডেন গিটার মিললো নোবেলের প্রথম দিনে বৈধ হ‌লো ২৫ কোটি টাকার স্বর্ণ ট্রেন দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি বাংলাদেশকে জিম্বাবুয়ের পাশে দাঁড়ানোর আহ্বান ক্রিকেটানুরাগীদের আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স নির্ধারণে হাইকোর্টের রায়ই বহাল জাতিসংঘে বাংলাদেশের প্রথম দুই নারী সামরিক পাইলট (ভিডিও) কমবে বৃষ্টির পরিমান, বাড়বে ভ্যাপসা গরম সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৪৫৩

বাংলাদেশের নয় পাকিস্তানের খেলা গ্যালারিতে গিয়ে দেখলেন তারেক রহমান

প্রকাশিত: ৫ জুন ২০১৯  

বাংলাদেশের খেলা দেখার সময় না হওয়ায় পরিবারসহ পাকিস্তানের খেলা গ্যালারিতে গিয়ে দেখলেন তারেক রহমান। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজ স্টেডিয়ামে মঙ্গলবার পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার এ ম্যাচ দেখতে পরিবারসহ মাঠে উপস্থিত হয়েছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

লাইভে স্টার স্পোর্টসসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক টিভি চ্যানেলে তারেক রহমানকে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার এই ম্যাচ নিয়ে মাঠে বেশ উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে।

এবিষয়ে এক প্রত্যক্ষদর্শী পাকিস্তানি নাগরিক ইমরান সালেহ বলেন, বাংলাদেশের অন্যতম বিরোধী দলের নেতা তারেক রহমান নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের খেলা দেখতে এসেছেন এটা দেখে খুব-ই ভালো লাগছে। তিনি পাকিস্তানের খেলা বেশ উপভোগ করেছেন। আমার পাশেই পরিবার নিয়ে তিনি পাকিস্তানের খেলা দেখতে বসেছিলেন। তবে আমার কাছে একটু অবাক লেগেছে যে তিনি বাংলাদেশি হয়ে বাংলাদেশের খেলা দেখেন নি। তার এই আচরণে বোঝা গেলো এত বছর পরেও তিনি পাকিস্তানের সাথে তাদের পূর্বসূরিদের সম্পর্কের কথা ভুলে যাননি।

এ প্রসঙ্গে বিএনপি থেকে বহিষ্কৃত লন্ডন প্রবাসী এক প্রবীণ নেতা বলেন, তারেক রহমানের মধ্যে পাকিস্তান প্রীতি এখনও কাজ করে। জিয়াউর রহমানের মত তারেক রহমানও পাকিস্তানের সাথে সম্পর্ক রাখতে বধ্য পরিকর। তাই বাংলাদেশের খেলা দেখতে তার হাতে সময় না হলেও পাকিস্তানের খেলা দেখতে তিনি ঠিকই মাঠে যেতে পারেন। বিন্দু পরিমাণ দেশপ্রেম নেই তারেক রহমানের ভেতরে।

অপরদিকে তারেক রহমানের খেলা দেখার প্রসঙ্গে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, আসলে পাকিস্তানের খেলা দেখার বিষয়টিকে যেভাবে উপস্থাপন করা হয়েছে ঘটনাটি সেরকম না। তারেক রহমান পরিবারসহ খেলা দেখার জন্য বাংলাদেশের টিকিট সংগ্রহের চেষ্টা করেছিলেন। টিকিট সংগ্রহ করতে ব্যর্থ হয়ে পরের দিনের টিকিট কাটা হয়। কাকতালীয়ভাবে ম্যাচটি পাকিস্তানের ছিল। আর বন্ধু রাষ্ট্র হিসেবে পাকিস্তানের সাথে তারেক রহমান ও বিএনপির সম্পর্ক সব সময় ভালো। আমরা ক্ষমতায় গেলেও পাকিস্তানের সাথে বৈরিতা নয় বন্ধুত্ব আরো গাঢ় করবো।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর