ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের গেটের ডিজাইন নিয়ে সংঘর্ষ, আসামি ৯ শতাধিক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, শ্বশুর বাড়িতে ধরা পড়ল দুই ধর্ষক ডিমের মূল্য তালিকা-ক্রয়ের রশিদ না থাকায় জরিমানা প্রবাসীদের প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, গ্রেফতার ৬ আখাউড়ায় চোরাই মোটরসাইকেলসহ যুবক আটক বাজারে চুরির ঘটনায় ৩ নৈশ প্রহরী গ্রেফতার ‘সাদা কালা’ গানে এবার ঝড় তুললেন নোয়াখালীর ৫ যুবক এক ঘণ্টায় শেষ বাংলাদেশের ম্যাচের সব টিকিট শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করবে ম্যানেজিং কমিটি ২১ আগস্ট গ্রেনেড হামলার কাউকেই ছাড় দেওয়া হবে না: আইনমন্ত্রী মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা গুনলো দুই ফার্মেসি ঝরে পড়া শিশুদের পাঠদানে ফেরাতে প্রশিক্ষণ দম্পতিকে শৌচাগারে আটকে রাখায় আত্মহত্যা চেষ্টা সরকারি ভবনে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী ব্যবহারের নির্দেশনা জারি প্রত্যাবাসন নিরাপদ না হলে আবারো ফেরত আসবে রোহিঙ্গা ৪০ বছরের মধ্যে যুক্তরাজ্যের মূল্যস্ফীতি সর্বোচ্চ শিক্ষার্থীদের হেনস্তা করায় কুমিল্লায় ট্রেন আটকে প্রতিবাদ ইউক্রেন সফরে আসছেন এরদোগান ও গুতেরেস প্রেমের টানে বগুড়ায় এসে ধর্ষণের শিকার, গ্রেফতার ২ রাশিয়া থেকে জ্বালানি তেল কেনার উপায় খোঁজার নির্দেশ প্রধানমন্ত্রীর
  • বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী আমেরিকার এক্সিম ব্যাংক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

বাংলাদেশে নৌপরিবহনসহ অন্যান্য সেক্টরে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে আমেরিকার এক্সপোর্ট ইমপোর্ট (এক্সিম) ব্যাংক।

মঙ্গলবার ওয়াশিংটনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে এ আগ্রহের কথা জানান ব্যাংকটির প্রেসিডেন্ট ও চেয়ারম্যান, এক্সিম বোর্ড অব ডিরেক্টরস রেটা জো লুইস।

বুধবার নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এক্সিম ব্যাংকের আমন্ত্রণে প্রতিমন্ত্রী ব্যাংকে সফর করেন। এক্সিম ব্যাংকের প্রেসিডেন্ট প্রতিমন্ত্রীকে স্বাগত জানান। পরে মতবিনিময় সভায় হয়।

এসময় এক্সিম ব্যাংকের পক্ষে প্রেসিডেন্টের সঙ্গে ভাইস প্রেসিডেন্টরা এবং বাংলাদেশের পক্ষে প্রতিমন্ত্রীর সঙ্গে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের ইকোনোমিক মিনিস্টার, মন্ত্রণালয়ের উপসচিব মোস্তফা কামাল ও আবরাউল হাছান মজুমদার, আয়োজক প্রতিষ্ঠান ইউএস ট্রেড অ্যান্ড ডেভেলাপমেন্ট এজেন্সির (ইউএসটিডিএএ) দক্ষিণ এশিয়ার রিপ্রেজেন্টেটিভ মেহনাজ আনসারীসহ বিআইডব্লিউটিএ-এর কর্মকর্তারা যোগদান করেন। 

উল্লেখ্য, নৌপরিবহন প্রতিমন্ত্রী ইউএসটিডিএ’র আমন্ত্রণে এবং ইউএসটিডিএ আয়োজিত ‘বাংলাদেশ ইনল্যান্ড ওয়াটারওয়েজ ম্যানেজমেন্ট রিভার্স ট্রেড মিশনে’ অংশ নিতে ইউএস সফর করছেন।