ব্রেকিং:
৪৩০০ পুকুরে সরকারি খরচে মাছ চাষের উদ্যোগ ফেসবুকের পাসওয়ার্ড ও তথ্য হাতিয়ে নিচ্ছে যে ২৫ অ্যাপ ‘স্বাস্থ্যবিধি মেনে দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে হবে’ ‘ত্রাণচোর ও অপরাধী ধরা হচ্ছে, বিএনপির নেতা-কর্মীকে নয়’ গড় বিল করতে গিয়ে ভুল হয়েছে: বিদ্যুৎ সচিব বিএনপি উন্নয়নেও নেই, দুর্দিনেও নেই ‘বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তন করতে হবে’ দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩৮ ‘মাধ্যমিকে সাইন্স, আর্টস, কমার্স নামে বিভাজন থাকবে না’ আগামী সাড়ে তিন বছরে ফরিদগঞ্জের কোনো কাজই বাকি থাকবে না `প্রধানমন্ত্রীর সহায়তা` তালিকা নিয়ে আইনমন্ত্রীর ক্ষোভ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ চাঁদপুরে নতুন ৩২ জনের করোনা পজিটিভ ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত বেড়ে ১১৭৮ কুমিল্লায় আরো ৮৬ জন করোনায় আক্রান্ত চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ সম্ভব জমির রেজিস্ট্রেশন ফি কমল ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

৭৩

বাজারে আসছে ‘ব্যানানা ফোন’, দামও কম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

শিরোনাম পড়ে হয়তো নিজেই নিজেকে প্রশ্ন করছেন, ‘এ আবার কেমন ফোন?’ দেখতে একেবারেই পাকা কলার মতো! অথচ এতে কথা বলার সুবিধা রয়েছে। অদ্ভূত ডিজাইনের এই ফোন এনে চমকে দিয়েছে ‘ব্যানানা ফোন’ নামের একটি স্টার্টআপ।

নামে ‘ব্যানানা ফোন’ হলেও এটি আদতে কোনো ফোন নয়। এটি ব্লুটুথ সম্বলিত ওয়্যারলেস মোবাইল হেন্ডসেট। যার ব্লুটুথ রেঞ্জ ৩০ ফুট। স্মার্টফোনের বুলুটুথের সঙ্গে ব্যানানা ফোন সংযুক্ত করে কল রিসিভ করা যায়। ডিভাইসটির মাধ্যমে অডিও গানও শোনা যাবে। ভলিউম বাড়ানো, কমানো ও কল  রিসিভ করার জন্য তিনটি বাটন রয়েছে এই ডিভাইসটিতে।

 

‘ব্যানানা ফোন’

‘ব্যানানা ফোন’

মাইক্রো ইউএসবি ক্যাবলের মাধ্যমে ডিভাইসটি চার্জ দিতে হবে। পুরো ব্যাটারি একবার চার্জ করলে ২০ ঘণ্টা ব্যবহার করা যাবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান। ব্যানানা ফোনটি কিনলে মিলবে একবছরের ওয়ারেন্টি। এর দাম নির্ধারণ করা হয়েছে ৩৯.৯৯ডলার (৩হাজার ৩৬০টাকা)।

কুমিল্লার ধ্বনি
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর