ব্রেকিং:
মেঘনায় জেলেদের হামলায় ১০ নৌ-পুলিশ আহত বিরল দৃষ্টান্ত, পুলিশের হাতে সন্তানকে তুলে দিলেন মা দেশে একদিনে আক্রান্ত এক হাজারের বেশি, মৃত্যু বেড়েছে ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন শুরু করেছে সরকার নারীদের একাকিত্বকে টার্গেট করেই চলে কামালের ধর্ষণ আর প্রতারণা ৭ বছরের চাচাতো বোনকে ধর্ষণ করল ১৪ বছরের কিশোর! বিশ্বে একদিনে আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত্যু ৫৫৯৯ সড়কে গাছ ফেলে পুলিশের গাড়িতে ডাকাতি! স্বাস্থ্যবিধি মেনে ১ নভেম্বর থেকে সবার মিলছে ওমরার সুযোগ স্ত্রীর সামনেই মুরগির সঙ্গে বিকৃত যৌনতায় মেতে ওঠেন রেহান দেশে এক গাভি বছরে জন্ম দেবে দু্টি বাছুর নারীদের অংশগ্রহণ আরো বাড়ানোর আহ্বান বাংলাদেশের আসলের মোড়কে নকল পণ্যের ছড়াছড়ি, বিপাকে ক্রেতারা ২০৩০ সালের মধ্যে সড়কে মৃত্যু ৫০ শতাংশ কমানো হবে কিশোর ইয়াসিন খুনের প্রধান আসামি গ্রেফতার ঘুরে দাঁড়াচ্ছে স্বল্প আয়ের মানুষ চান্দিনায় অবাধে চলছে ড্রেজার মেশিন ২০২১ সালের সরকারি ছুটির চূড়ান্ত তালিকার অনুমোদন আজ নির্যাতনে গর্ভবর্তীর মৃত সন্তান প্রসব এবার কুমারী পূজা হচ্ছে না কুমিল্লায়
  • রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

১০৪

বাজারে হাটু জলে নৌকা চলে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  

বৃষ্টি ও জলজটে একাকার কুমিল্লার মুরাদনগরের কোম্পানীগঞ্জ বাজার। তলিয়ে গেছে গুরুত্বপূর্ণ সড়ক ও অলি-গলি। ড্রেনের ময়লা-আবর্জনা ও নোংরা পানি এখন সড়কে। টানা বৃষ্টিতে বাজারের অধিকাংশ সড়ক ডুবে যাওয়ায় যাতায়াতে ব্যবহার করতে হচ্ছে নৌকা।

কোম্পানীগঞ্জ বাজারের অলিতে গলিতে নৌকার চলার একটি ছবি মঙ্গলবার ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবি দেখলে মনে হবে এটি একটি ভাসমান বাজার।

সরেজমিনে দেখা গেছে, ড্রেনেজ ব্যবস্থা অচল থাকায় পানি সরতে না পেরে অনেক দোকানপাটের ভেতর পানি ঢুকে গেছে। এতে আসবাব ও নিত্যপ্রয়োজনীয় জিনিস নষ্ট হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, বৃষ্টি হলেই বাজারের ভেতর হাঁটু পানি জমে। তখন আর ক্রেতা থাকে না। মানুষ আসতে পারে না। দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা নেয়া প্রয়োজন।

এদিকে কোম্পানীগঞ্জ বাজার সংলগ্ন কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক ও কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কেরও বেহাল দশা। পানি জমে থাকায় স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না মানুষ।

স্থানীয়রা জানায়, কোম্পানীগঞ্জ-নবীনগর সড়ক, নগর পাড় সড়ক, পল্লী বিদ্যুৎ সড়কসহ বিভিন্ন সড়কে পানি জমে থাকে। কিছু কিছু জায়গায় সড়ক ও ড্রেনের জায়গা অবৈধভাবে দখল করে দোকানপাট ও স্থাপনা নির্মাণ করার কারণে সৃষ্টি হয়ে জলজট।

কোম্পনাীগঞ্জ বাজার কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান হাজী কামাল উদ্দিন জানান, বাজারের জলাবদ্ধতা নিরসনের ব্যাপারে ইউএনও’র সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

মুরাদনগরের ইউএনও অভিষেক দাশ বলেন, এটি একটি বড় বাজার। আমরা শিগগিরই এই জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু করবো।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর