ব্রেকিং:
আবারও রাখাইন ছেড়েছে ৪৫ হাজার রোহিঙ্গা আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত তারেক জিয়াকে কি দেশে ফিরিয়ে আনা হচ্ছে? দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা মুম্বাইয়ের তাজ হোটেল ও এয়ারপোর্ট উড়িয়ে দেওয়ার হুমকি তারেককে ফেরাতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে : প্রধানমন্ত্রী বেনজীর আহমেদ কি গ্রেপ্তার হতে পারেন? বৃহস্পতিবার জাতিসংঘ শান্তিরক্ষী দিবসে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল: রাজধানীতে উর্ধ্বমুখী কাঁচা বাজার ফিলিস্তিন রাষ্ট্র না থাকলে ইসরায়েলের অস্তিত্ব থাকতে পারে না: সৌদি স্ত্রীর নামে প্রতিদিন গড়ে ১৫.১৬ শতাংশ জমি কিনেছে বেনজীর তারেককে ফিরিয়ে এনে সাজা কার্যকর করব: প্রধানমন্ত্রী ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী কেন সাধারণ বমরা বর্জন করেছে কেএনএফকে? কলাপাড়ায় প্রস্তুত ১৫৫ আশ্রয়কেন্দ্র ও ২০ মুজিব কিল্লা ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত নজরুলের লেখনীতে ফুটে ওঠে আর্ত-পীড়িত মানব মনের কথা বন্ধুরাষ্ট্রের কাছে কথিত এমপিরাও নিরাপদ নয়: ফখরুল বঙ্গোপসাগরে ঘাঁটি বানাতে দিচ্ছি না বলেই কিছু সমস্যা হচ্ছে
  • বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

বাবা ডেকেও মেলেনি রেহাই, হাত-পা বেঁধে নির্যাতনের ভিডিও ভাইরাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২৩  

 

কুমিল্লার মেঘনা উপজেলায় চুরির অভিযোগে মো. রাসেল নামের এক যুবককে গাছে উল্টো করে ঝুলিয়ে মারধর ও নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ঐ যুবককে চার হাত-পা রশি দিয়ে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে ইউপি সদস্য শাহ আলমের বিরুদ্ধে।

বৃহস্পতিবার রাতে ভাইরাল হওয়া ঘটনাটি মেঘনা উপজেলার বড়কান্দা ইউনিয়নের বড়কান্দা গ্রামের। এ সময় ওই ইউপি সদস্যকে বাবা ডেকে চিৎকার করেও রেহাই পায়নি ঐ যুবক। নির্যাতনের শিকার রাসেল হোমনা উপজেলার বাবরকান্দি গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে।

জানা গেছে, মেঘনা উপজেলার বড়কান্দা গ্রামের মনির হোসেন মৃধার বাড়িতে বৃহস্পতিবার সকালে টিউবওয়েলের মাথা চুরির সন্দেহে রাসেলকে আটক করা হয়। খবর পেয়ে বড়কান্দা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য শাহ আলম ঘটনাস্থলে যান। এ সময় কয়েকজন ইউপি সদস্যের উপস্থিতিতে রাসেলকে রশি দিয়ে হাত-পা বেঁধে একটি গাছে উল্টো করে ঝুলিয়ে পেটানো হয়।

ঐ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, ইউপি সদস্য শাহ আলম লাঠি দিয়ে রাসেলকে বেধড়ক পেটাচ্ছেন। এ সময় ঐ যুবক বারবার তাকে ছেড়ে দিতে অনুরোধ করে এবং তার সন্তান ও বাবা-মার দোহাই দিয়ে ঐ ইউপি সদস্যকে বাপ (বাবা) ডাকে। এরপরও তাকে পেটাতে থাকেন তিনি।

এদিকে ভাইরাল হওয়া ভিডিও দেখে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত যায় এবং যুবককে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

বড়কান্দা ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রিপন জানান, গত কয়েকদিন যাবত বড়কান্দা গ্রামে টিউবওয়েল চুরি হচ্ছিল বলে শুনেছি। তবে যুবককে আটক করে গাছের সঙ্গে উল্টো করে ঝুলিয়ে পেটানো ঠিক হয়নি। আইন নিজের হাতে তুলে নেয়ার সুযোগ নেই। ইউপি সদস্য এটা অন্যায় কাজ করেছেন। তিনি তাকে পুলিশে দিতে পারতেন।

কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান জানান, ঐ যুবককে উদ্ধার করে মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নেয়া হয়েছে। তার বিরুদ্ধে চুরির অভিযোগ ও ইউপি সদস্য কর্তৃক পেটানোর ঘটনার প্রাথমিক সত্যতা মিলেছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। ইউপি সদস্য শাহ আলমকে ধরতে অভিযান চলছে।