ব্রেকিং:
রামগঞ্জে শাশুড়িকে শ্বাসরোধে হত্যা, ছেলের বউ আটক পিকআপের ধাক্কায় পল্লী বিদ্যুতের নারী কর্মী নিহত ছেলেদের ঘরের মেঝেতে রক্তের দাগ, মিলল অস্ত্র-রক্তমাখা কাপড় আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা সুরক্ষা সরঞ্জাম প্রদান সাবেক ভিপি নূরের বিরুদ্ধে দেবিদ্বারেও মামলা করোনা রোধে পোশাক কারখানার নতুন কৌশল বাড়ির কাছে পৌঁছে যাচ্ছে করোনার নমুনা সংগ্রহের গাড়ি করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক লকডাউনেও মাছ, মাংস, দুধ, ডিম ও দুগ্ধজাত পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় বিকাশে টাকা পাবে সাড়ে ১০ লাখ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে অন্ধকারে সুবর্ণচর উপজেলা,বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের হুমকি ৮ শতাধিক শতাধিক গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ মোবাইলে অন্যজনের সঙ্গে প্রবাসীর স্ত্রী কথা, অতঃপর... ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কন্যা শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার লালমাই স্ত্রী নির্যাতনের ভিডিও ভাইরাল স্ত্রী-কন্যার সামনে স্কুল শিক্ষককে লাঞ্ছনা দরিদ্রদের ইফতার সামগ্রী উপহার দিলেন এএসপি সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

বিএনপি-জামায়াতের ছায়াতলে তাণ্ডব চালাচ্ছে হেফাজত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ মার্চ ২০২১  

বিএনপি-জামায়াতের ছায়াতলে থেকে কখনো আইএস, কখনো জেএমবি, কখনো হিযবুত তাহরীর নামে দেশের বিভিন্ন স্থানে বিগত দিনগুলোতে জঙ্গি হামলা চালানো হয়েছে। এবারও ঠিক একইভাবে বিএনপি-জামায়াতের ছায়াতলে থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে তাণ্ডব চালিয়েছে হেফাজত নামধারী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর সন্ত্রাসীরা। সূত্র বলছে, দেইল্যা রাজাকারের কুপুত্র মাসুদ বিন সাঈদীসহ দেশের শীর্ষস্থানীয় জামায়াত-শিবিরের নেতারা মোদি ইস্যুকে কেন্দ্র করে ফেসবুকে একের পর এক উসকানিমূলক স্ট্যাটাস দিয়েছেন।

শুক্রবার (২৬ মার্চ) ঢাকার বায়তুল মোকাররমে, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে মোদি বিরোধী আন্দোলনে অংশ নেয়া ​প্রতিবাদী হেফাজত কর্মীদের উদ্দেশ্যে উসকানিমূলক স্ট্যাটাস দিতে দেখা যায় মাসুদ বিন সাঈদীসহ জামায়াত-শিবিরের নেতাকর্মীদের।

সূত্র বলছে, জামায়াত-শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন ফেসবুক গ্রুপ থেকেও সরকারের বিরুদ্ধে হেফাজত কর্মীদের উসকে দিতে একের পর এক গুজব ছড়ানো হয়েছে। অপপ্রচার চালিয়ে বলা হয়েছে যে, বায়তুল মোকাররমে মুসল্লিদের আটকে রেখে নির্বিচারে হত্যা করা হচ্ছে। আর এই ধরনের গুজব সাধারণ মুসল্লি ও হেফাজত কর্মীদের মগজে প্রবেশ করিয়ে বিএনপি, জামায়াত-শিবির চক্র তাদের উত্তেজিত করতে সমর্থও হয়েছে। যারই ফলস্বরূপ গুজবের প্রতিক্রিয়ায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে চট্টগ্রামের হাটহাজারীতে থানা ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা চালায় হেফাজতে ইসলামের কর্মীরা।

এপ্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপি-জামায়াতের শীর্ষ নেতারা বিগত কয়েকদিন যাবৎ যে সমস্ত স্ট্যাটাস দিচ্ছেন ফেসবুকে। তা জাতির জন্য চরম বিব্রতকর। কারণ তাদের উসকানিমূলক এসব স্ট্যাটাস দেশকে আরো সংঘাতের দিকে নিয়ে যাবে। হেফাজত কর্মীরা এমনিতেই উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী। আর তাদেরকে যদি বিএনপি-জামায়াত নেতারা পেছন থেকে সকল ধরনের সাহায্য করার পাশাপাশি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে উৎসাহিত করে তবে তো চট্টগ্রামের হাটহাজারী মডেল থানার মতো তাণ্ডব সারাদেশে ছড়িয়ে পড়বেই।

বিএনপি ও জামায়াত-শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন ফেসবুক অ্যাকাউন্ট এবং ফেসবুক গ্রুপ পর্যালোচনা করে দেখা যায় যে, তাদের এসব অনলাইন প্ল্যাটফর্ম থেকে ‘হেফাজত কর্মীদের নির্মমভাবে হত্যা করছে পুলিশ’ এমন মিথ্যা সংবাদ ভাইরাল করা হয়। আর এরপর পরই সারাদেশে একের পর এক স্থানে হেফাজত কর্মীরা থানা ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা চালাতে শুরু করে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে তাণ্ডব চালানো হয় সারা বাংলাদেশের বিভিন্ন স্থানে। যা ছিল স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি-জামায়াতের মদদে।