ব্রেকিং:
চিরনিদ্রায় শায়িত হলেন রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল শাহমাহমুদপুরের তিন ওয়ার্ডে যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন লায়ন্স ক্লাব অফ চাঁদপুর রুপালীর ত্রাণ বিতরণ চাঁদপুর জেলা আওয়ামী লীগের শোক বিএনপির আন্দোলনের পালে হাওয়া লাগেনি : শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তানভির সরকার ফাহিমকে অব্যাহতি চাঁদপুরে যুবলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উপলক্ষে সভা সমাজসেবা কার্যালয়ের ফিল্ড সুপার ভাইজারের অদৃশ্য শক্তির রহস্য কি? হামানকর্দ্দি পল্লীমঙ্গল উবির দ্বিতীয় স্থান অর্জন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চাঁদপুরে বিভিন্ন মসজিদে দোয়া হাজীগঞ্জে জোড়া খুনের মামলায় প্রধান আসামি সোহাগসহ মোট গ্রেফতার ১৩ চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চাঁদপুর জেলা পুলিশের পক্ষ থেকে আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন সুপারি বাগানে মিলল অটোচালকের গলাকাটা মরদেহ শ্রমিক লীগ নেতাকে ধর্ষণ মামলায় ফাঁসাতে গিয়ে ফেঁসে গেল তরুণী কুমিল্লায় বিদেশি পিস্তলসহ গ্রেফতার ৪ খালেদার বিদেশ যাওয়ার বিষয়ে কোনো আবেদন আসেনি: আইনমন্ত্রী নোয়াখালীতে যুবককে গলা কেটে ও কুপিয়ে হত্যা শ্রমিক লীগ নেতাকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন নারী
  • শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৮ ১৪৩০

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৫

বিও হিসাব বেড়েছে সাড়ে ৪ হাজার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৩  

আগস্ট মাসে দেশের পুঁজিবাজারে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বেড়েছে ৪ হাজার ৫৯৬।

স্বয়ংক্রিয় পদ্ধতিতে শেয়ার ও বিও হিসাব সংরক্ষণকারী প্রতিষ্ঠান সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ লিমিটেড(সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সিডিবিএলের তথ্য মতে, দেশের পুঁজিবাজারে নারী ও পুরুষ বিনিয়োগকারীদের বর্তমান সংখ্যা ১৭ লাখ ৪৭ হাজার ৬২১। যা গত ৩১ জুলাই পর্যন্ত ছিল ১৭ লাখ ৪৩ হাজার ২৫।

বিনিয়োগকারীদের এক লাখ বিও হিসাব বাতিল

দুই প্রকার বিও হিসাবের মধ্যে চলতি বছরের ৩১ জুলাই পুরুষ বিনিয়োগকারীদের সংখ্যা ছিল ১৩ লাখ ৪ হাজার ৩৭২ আর নারী বিনিয়োগকারীদের সংখ্যা ছিল ৪ লাখ ২২ হাজার ৩০১। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৩৫২। সব মিলিয়ে বিনিয়োগকারীদের মোট বিও হিসাব ছিল ১৭ লাখ ৪৩ হাজার ২৫।

সেখান থেকে সাড়ে চার হাজার বেড়ে গত ৫ সেপ্টেম্বর পর্যন্ত বিনিয়োগকারী সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৪৭ হাজার ৬২১। এর মধ্যে পুরুষ বিনিয়োগকারীর বিও সংখ্যা ১৩ লাখ ৭ হাজার ৯০১ ও নারী বিনিয়োগকারীর বিও হিসাব ৪ লাখ ২৩ হাজার ২৫২। আর বাকি ১৬ হাজার ৪৬৮ টি হচ্ছে প্রাতিষ্ঠানিক বিও হিসাব।