ব্রেকিং:
বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী প্রশ্ন ফাঁস: বড় হচ্ছে চক্রের তালিকা ছাগলের ভ্যাকসিন ক্রয়ে দুর্নীতির অভিযোগ মতিঝিলে ২০০ কোটি টাকার দেবোত্তর জমি উদ্ধার ক্ষুদ্রঋণ বিতরণ বেড়েছে আগামী বছর প্রাথমিকে ডিজিটাল ল্যাব স্থাপন শুরু
  • সোমবার ২২ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৪ মুহররম ১৪৪৬

বিও হিসাব বেড়েছে সাড়ে ৪ হাজার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৩  

আগস্ট মাসে দেশের পুঁজিবাজারে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বেড়েছে ৪ হাজার ৫৯৬।

স্বয়ংক্রিয় পদ্ধতিতে শেয়ার ও বিও হিসাব সংরক্ষণকারী প্রতিষ্ঠান সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ লিমিটেড(সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সিডিবিএলের তথ্য মতে, দেশের পুঁজিবাজারে নারী ও পুরুষ বিনিয়োগকারীদের বর্তমান সংখ্যা ১৭ লাখ ৪৭ হাজার ৬২১। যা গত ৩১ জুলাই পর্যন্ত ছিল ১৭ লাখ ৪৩ হাজার ২৫।

বিনিয়োগকারীদের এক লাখ বিও হিসাব বাতিল

দুই প্রকার বিও হিসাবের মধ্যে চলতি বছরের ৩১ জুলাই পুরুষ বিনিয়োগকারীদের সংখ্যা ছিল ১৩ লাখ ৪ হাজার ৩৭২ আর নারী বিনিয়োগকারীদের সংখ্যা ছিল ৪ লাখ ২২ হাজার ৩০১। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৩৫২। সব মিলিয়ে বিনিয়োগকারীদের মোট বিও হিসাব ছিল ১৭ লাখ ৪৩ হাজার ২৫।

সেখান থেকে সাড়ে চার হাজার বেড়ে গত ৫ সেপ্টেম্বর পর্যন্ত বিনিয়োগকারী সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৪৭ হাজার ৬২১। এর মধ্যে পুরুষ বিনিয়োগকারীর বিও সংখ্যা ১৩ লাখ ৭ হাজার ৯০১ ও নারী বিনিয়োগকারীর বিও হিসাব ৪ লাখ ২৩ হাজার ২৫২। আর বাকি ১৬ হাজার ৪৬৮ টি হচ্ছে প্রাতিষ্ঠানিক বিও হিসাব।