ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিকট শব্দে দেবে গেলো সড়কের মাঝ অংশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২  

কুমিল্লায় একটি সড়ক হঠাৎ করে দেবে গিয়ে প্রায় ৩০-৩৫ ফুট গর্ত হয়ে গেছে। শনিবার (১৯ নভেম্বর) কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর-আসমানিয়া সড়কের লক্ষ্মীপুর অংশে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, ভোর পাঁচটার দিকে উপজেলার লক্ষ্মীপুর গ্রামের কাছে ওই সড়কের প্রায় ৩০-৩৫ ফুট অংশ বিকট শব্দে দেবে গর্ত হয়ে গেছে। গৌরীপুর-আসমানিয়া সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন উপজেলার লক্ষ্মীপুর, চান্দেরচর, চররাজাপুর, গলিয়ারচর, চরচারিপাড়া, খোশকান্দি, চেঙ্গাতলী, দক্ষিণ নারান্দিয়া, উত্তর নারান্দিয়া ও আসমানিয়া গ্রামের প্রায় ১০ হাজার মানুষ।

হারুন রশীদ নামের ওই এলাকার এক বাসিন্দা ঢাকা পোস্টকে বলেন, আশপাশের অন্তত ১০টি গ্রামের মানুষ এই সড়ক ব্যবহার করেন। এ সড়কের কোনো বিকল্প সড়কও নেই। এক বছর আগে সড়কটি পাকা করা হয়েছিল। পাকা করার পর এর আগেও একবার সড়কের একটি অংশ ভেঙে পড়েছিল। পরে স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে সড়ক জোড়াতালি দিয়ে যানবাহন চলাচল শুরু হয়েছিল। এখন সড়ক দেবে যাওয়ায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। আমরা এটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি। ১০ গ্রামের মধ্যে কেউ হঠাৎ করে অসুস্থ হয়ে গেলে তাকে নিয়ে হাসপাতালে যাওয়ার কোনো বিকল্প পথ নেই। 

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আফসার হোসেন খন্দকার ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।

সড়কটি গোমতী নদীর তীরবর্তী হওয়ায় সড়কের ওই অংশ গোমতী নদীর পানির চাপে দেবে যেতে পারে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। দ্রুত দেবে যাওয়া অংশ ভরাট করে সংস্কারের কাজ শেষ করা হবে।